শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

ভারতের হার, গ্রুপের লড়াই জমিয়ে দিল দক্ষিণ আফ্রিকা

দেশ স্পোর্টস ডেস্ক

৩০ অক্টোবর ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন

ভারতের হার, গ্রুপের লড়াই জমিয়ে দিল দক্ষিণ আফ্রিকা

ডিপ মিডউইকেটে এইডেন মার্করামের ক্যাচ ফেলেন কোহলি। রবিচন্দ্রন অশ্বিনের চোখে মুখে যতটা না হতাশা, তার চেয়ে বেশি ছিল বিস্ময়। কয়েক সেকেন্ড পর্যন্ত সেই বিস্ময় অশ্বিনের মুখে ঝুলেই রইল। কোহলিও তবে ক্যাচ ছাড়তে পারেন, এমনটাই হয়তো ভাবছিলেন অশ্বিন! সঙ্গে হয়তো এও ভাবছিলেন যে, ম্যাচটাই কোহলি হাত থেকে ফেলে দিলেন!

একটু পর ডেভিড মিলারকে রানআউট করার সহজ সুযোগ হাতছাড়া করলেন রোহিত শর্মা। এই দুই ভুলের সঙ্গেই যেন ভারতের হারের ভাগ্যটা লেখা হয়ে গেল। ব্যাটসম্যানদের ব্যর্থতার পর বোলারদের হাত ধরে ম্যাচে ফেরার সুবিধাটাও ফিল্ডিংয়ের ব্যর্থতায় আর নিতে পারল না ভারত। দক্ষিণ আফ্রিকা ম্যাচ জিতল ২ বল ও ৫ উইকেট হাতে রেখে। 

ভারতের ইনিংস শেষেই ম্যাচটা হেলে পড়েছিল দক্ষিণ আফ্রিকার দিকে। ১৩৩ রানে ভারত থামার পর যেভাবে হাত মিলিয়ে প্রোটিয়া ফিল্ডাররা মাঠ ছাড়ছিল, সেটাই বলে দিচ্ছিল প্রথম অর্ধের কাজটা ঠিকঠাকভাবেই সম্পন্ন। তবে দ্রুত ৩ উইকেট হারিয়ে সেই সহজ কাজটায় কঠিন বানায় দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। তবে জীবন পেয়ে আর ভুল করেননি মার্করাম ও মিলার। মার্করাম ৪১ বলে ৫২ রান করে ফিরলেও, মিলার অপরাজিত থাকেন ৫৬ রানে।

এই জয়ে গ্রুপ ‘বি’তে সেমিফাইনালে যাওয়ার লড়াইটা আরও জমিয়ে তুলল দক্ষিণ আফ্রিকা। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসল বাভুমার দল। চার পয়েন্ট করে আছে বাংলাদেশ ও ভারতের।

বিস্তারিত আসছে...


সর্বশেষ

উপরে নিয়ে চলুন