সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

ভারতে ইনিংস ব্যবধানে জিতলো বিসিবি একাদশ

মিথুনের দেড়শ, তাইজুলের ৯ উইকেট

দেশ স্পোর্টস ডেস্ক

২৮ অক্টোবর ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন

ভারতে ইনিংস ব্যবধানে জিতলো বিসিবি একাদশ

ভারতের মাটিতে দারুণ এক জয় পেয়েছে বিসিবি একাদশ। তামিলনাডু একাদশ মোহাম্মদ মিঠুনের দলের এক ইনিংসের রান দুই ইনিংস মিলিয়েও করতে পারেনি। ইনিংস ব্যবধানের বড় জয়ে সফর শুরু হলো মিঠুন-মুমিনুলদের।

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে শুক্রবার (২৮ অক্টোবর) ২৫২ রানে অলআউট হয় তামিলনাড়ু একাদশ। তখনও ৪ রানে পিছিয়ে ছিল স্বাগতিক দল। বিসিবি একাদশকে আর ব্যাটিংয়েও নামতে হয়নি। ইনিংস ও ৪ রান জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

মিঠুনের দেড়’শ ও সাদমান ইসলামের ৮৯ রানে বিসিবি একাদশ ৩৪৯ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। জবাবে প্রথম ইনিংসে খেলতে নেমে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় তামিলনাড়ু। পেসার রেজাউর রহমান রাজা একাই নেন ৫ উইকেট। এ ছাড়া ৪ উইকেট নেন স্পিনার তাইজুল ইসলাম। ১ উইকেট নেন খালেদ আহমেদ।

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংস ব্যাটিং করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় তামিলনাড়ু। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। তবে প্রথম ইনিংসে ১০০ রান না করতে পারলেও এবার পার করে আড়াই’শ।

ফিফটি করেন স্পিনার অজিথ রাম ও পেসার অশ্বিন ক্রিস্ট। অজিথ ৫৫ রানে রান আউট হন আর অশ্বিনকে ৫৭ রানে ফেরান তাইজুল। এই দুই বোলার ব্যাট হাতে না দাঁড়ালে আরও আগেই অলআউট হতো তামিলনাড়ু।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া তাইজুল এবার নেন ৫ উইকেট। এ ছাড়া খালেদ-নাইম ৩টি ও রাজা নেন ২ উইকেট। ম্যাচসেরার পুস্কার পান তাইজুল।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন