মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

ভারত-ইংল্যান্ড সেমিফাইনালে বৃষ্টির শঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

দেশ স্পোর্টস ডেস্ক

০৮ নভেম্বর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন

ভারত-ইংল্যান্ড সেমিফাইনালে বৃষ্টির শঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমির নকআউট পর্বে চার দলের লড়াইয়ের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড খেলবে পাকিস্তানের বিপক্ষে। আর দ্বিতীয় ম্যাচে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। কিন্তু অ্যাডিলেডে ভারত-ইংল্যান্ড ম্যাচটি কি নির্ধারিত দিনে অনুষ্ঠিত হবে কি না, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস বলেছে, ভারত-ইংল্যান্ড ম্যাচের দিন অ্যাডিলেডে বজ্রসহ বৃষ্টি সম্ভাবনা প্রায় ৩০ শতাংশ। এ ছাড়া সারাদিন আকাশ মেঘলা থাকবে। শুধু বৃষ্টি নয়, ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার গতিবেগে উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তবে ওই দিন বিকেল ও সন্ধ্যার দিকে বৃষ্টির বেগ কিছুটা কমতে পারে বলে জানিয়েছে তারা।

তবে শুধু বৃহস্পতিবার নয়, আগের দিন বুধবারও অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। ওই দিনও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। যদি পরপর দু’দিন আকাশ মেঘলা থাকে এবং বৃষ্টি হয়, তাহলে পিচ ও আউটফিল্ড পর্যাপ্ত রোদ পাবে না। আউটফিল্ড ভেজা থাকলে, তা খেলা শুরু করার বিপক্ষে যাবে। সেমিফাইনালের মতো খেলায় সম্পূর্ণ নিশ্চিত না হয়ে খেলা শুরু করার সিদ্ধান্ত নেবেন না আম্পায়াররা।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি খেলা বৃষ্টির কারণে ভেস্তে গেছে। বেশ কয়েকটি ম্যাচের ফল হয়েছে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে। যার মারপ্যাচে পড়ে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো দেশ।

তবে সেমিফাইনাল এবং ফাইনালের জন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। ফলে নির্ধারিত দিনে কোনো কারণে খেলা শেষ না করা গেলে পরের দিন হবে। তাই বৃহস্পতিবার বৃষ্টির জন্য খেলা না হলে সেই খেলা হবে শুক্রবার (১১ নভেম্বর)।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন