বুধবার, ৫ অক্টোবর ২০২২

ভারত-পাকিস্তান লড়াইয়ে থাকছেন না জাদেজা-দাহানি

ইনজুরি

ক্রীড়া প্রতিবেদক

০৪ সেপ্টেম্বর ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন

ভারত-পাকিস্তান লড়াইয়ে থাকছেন না জাদেজা-দাহানি

এশিয়া কাপের সুপার ফোরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের লড়াইয়ে জোর ধাক্কা খেয়েছে দুদলের শিবিরেই। চোটের কারণে হাইভোল্টেজ ম্যাচটি থেকে ছিটকে গেছেন ভারতের অলরাউন্ডরা রবীন্দ্র জাদেজা ও পাকিস্তানের পেসার শাহনওয়াজ দাহানি।

ভারতের বিপক্ষে রোববারের ম্যাচে দাহানিকে না পাওয়ার বিষয়টি বিবৃতি দিয়ে শনিবার জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ধারণা করা হচ্ছে, গত শুক্রবার হংকংয়ের বিপক্ষে বোলিং করার সময় সাইড স্ট্রেইনের চোট পান ২২ বছর বয়সী দাহানি।

পিসিবির বিবৃতি অনুযায়ী, তাদের মেডিকেল টিম পরবর্তী ৪৮ থেকে ৭২ ঘন্টা দাহানিকে পর্যবেক্ষণ করবেন। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে যে, দাহানি এশিয়া কাপের বাকি অংশে খেলতে পারবেন কিনা।

দাহানির চোট নিঃসন্দেহে পাকিস্তানের পেস আক্রমণের ধার অনেকটাই কমিয়ে দেবে। কেননা চোটের কারণে আগে থেকেই এশিয়া কাপের দলে নেই প্রথম পছন্দের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম।

দাহানির বিকল্প হিসেবে দলে জায়গা পেতে পারেন অভিজ্ঞ পেসার হাসান আলি বা মোহাম্মদ হাসনাইনের মধ্যে একজন।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৫ উইকেটে হেরেছিল পাকিস্তান।

বিশ্বকাপেও অনিশ্চিত জাদেজা

সবকিছু ঠিকঠাক থাকলে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রবীন্দ্র জাদেজার উপস্থিতি নিয়ে কোনো অনিশ্চয়তা থাকার কথা নয়। তবে সম্প্রতি পাওয়া চোটে তার এশিয়া কাপ অভিযান শেষের পর এবার বিশ্বকাপ খেলা নিয়েও জেগেছে শঙ্কা।

হাঁটুর পুরনো চোট মাথাচাড়া দেওয়ায় শুক্রবার এশিয়া কাপ থেকে জাদেজার ছিটকে পড়ার কথা জানায় ভারতীয় ক্রিকেট বোর্ড। পরদিনের পাওয়া খবরে জাগল আরও বড় শঙ্কা।

বাঁহাতি স্পিনিং অলরাউন্ডারের হাঁটুতে মেজর অস্ত্রোপচার করানো হতে পারে। সেটা হলে অনির্দিষ্ট সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

চলতি এশিয়া কাপে ভারতের গ্রুপ পর্বের দুটি ম্যাচে খেলেন জাদেজা। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে দলের জয়ে রান তাড়ায় করেন কার্যকর ৩৫ রান। হংকংয়ের বিপক্ষে বল হাতে রাখেন অবদান।

বিসিসিআইয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া শনিবার জানিয়েছে, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপে এই অলরাউন্ডারকে পাওয়া নিয়ে রয়েছে জোর শঙ্কা।

লিগামেন্টের সমস্যা কিনা এখনও নিশ্চিত হওয়া যায়নি। সেটা হলে তার সেরে উঠতে ৬ মাস লাগতে পারে। তবে ধারণা করা হচ্ছে, অন্তত তিন মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে জাদেজাকে।

অনেক দিন ধরেই ডান হাঁটুর এই চোট ভোগাচ্ছে জাদেজাকে। একই কারণে গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে খেলতে পারেননি ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্রিকেট ফেরার জন্য পর্যাপ্ত সময় ও পুনর্বাসনের মধ্য দিয়ে যেতে হবে জাদেজাকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি নেই দুই মাসও। আগামী অক্টোবর-নভেম্বরে হবে ২০ ওভারের বৈশ্বিক আসর। ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ অভিযান।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন