শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

লো স্কোরিং ম্যাচে শেষ উইকেটে চট্টগ্রাম বন্দরের শ্বাসরুদ্ধকর জয়

ক্রীড়া প্রতিবেদক

১২ মার্চ ২০২৩, ০৪:১৪ অপরাহ্ন

লো স্কোরিং ম্যাচে শেষ উইকেটে চট্টগ্রাম বন্দরের শ্বাসরুদ্ধকর জয়

মাত্র ১০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮৭ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলেছিল চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। সিটি করপোরেশনের দুই স্পিনার সাজ্জাদ ও রনির সামনে বাকি ১৪ রানকে তখন ‘এভারেস্ট’ বলে মনে হচ্ছিল। কিন্তু সিটির প্রায় নিশ্চিত জয় কেড়ে নিয়ে বন্দরকে উল্টো জয়ের বন্দরে নোঙর করান সাজিদ ও হাসিব। ফলে আট খেলায় চতুর্থ জয় নিয়ে পয়েন্ট টেবিলে পাঁচে উঠে আসলো বন্দর। অন্যদিকে, তিন জয় নিয়ে আট খেলা শেষে আট নম্বরেই রয়ে গেল সিটি করপোরেশন।

রোববার (১২ মার্চ) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে টসে জিতে সিটি করপোরেশন একাদশ ব্যাট করতে নেমে শুরুতে ১ উইকেট হারিয়ে ফেললেও ৪২ রান পর্যন্ত আর কোন বিপর্যয় হয়নি। কিন্তু এরপর সিটি দ্রুততার সাথে হারাতে থাকে উইকেট। বিশেষ করে ছয় নম্বর বোলার হিসেবে আক্রমণে এসে আবির সিটির ব্যাটিং লাইন ধসে দেন। তিনি ৪ ওভার বল করে মাত্র ৩ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। ফলে সিটি থেমে যায় বরাবর ১০০ রানে।

জবাব দিতে নেমে বন্দরের ব্যাটসম্যানরাও সিটির ব্যাটারদের অনুসরণ করে। ১১ রানে প্রথম উইকেট হারানোর পর আর বড় কোন জুটি গড়তে পারেনি বন্দর। বিশেষ করে সিটির বাহাতি স্পিনার সাজ্জাদের স্পিনবিষে নীল হয়ে যায় বন্দরের ব্যাটিং লাইন। সাথে যোগ হয় রনির অফস্পিনের ছোবল। তবে ১০ ওভার বল করে ২১ রান খরচায় ৫ উইকেট নেওয়ার পরও পরাজয়ের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় সাজ্জাদকে। ১৯ রান খরচ করে ৩ উইকেট নেয়া রনির ভাগ্যও সাজ্জাদকে অনুসরণ করে।

সংক্ষিপ্ত স্কোর:
টস:
চট্টগ্রাম সিটি করপোরেশন একাদশ।
চট্টগ্রাম সিটি করপোরেশন একাদশ: ২৮ ওভারে ১০০/১০ (জাবেদ ২৯, মোর্শেদ ১৬, শাহাদাত ১৩, রুকন ১০, লিখন ১০; আবির ৫/৩)।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি: ৩১.২ ওভারে ১০১/৯ (রাহি ২৬, তারেক ২১, নাজিম ১৫, কাদের ১১; সাজ্জাদ ৫/২১, রনি ৩/১৯)।
ফল: চবক ক্রীড়া সমিতি ১ উইকেটে জয়ী।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন