বৃহস্পতিবার, ২ মে ২০২৪

শান্তর গোল্ডেন ডাক, আউট রাব্বি-লিটন-জাকিরও—চট্টগ্রামে ৪০০ পেরুল ভারত

ক্রীড়া প্রতিবেদক

১৫ ডিসেম্বর ২০২২, ০৩:১০ অপরাহ্ন

শান্তর গোল্ডেন ডাক, আউট রাব্বি-লিটন-জাকিরও—চট্টগ্রামে ৪০০ পেরুল ভারত

ওয়ান ডাউনে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি রাব্বি। দারুণ শুরুর পর আউট হয়ে যান লিটনও

প্রথম টেস্টে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়েছে বাংলাদেশ দল। ওপেনার নাজমুল হোসেন শান্ত গোল্ডেন ডাক, ইনিংসের প্রথম বলে কোন রান না করেই আউট। মোহাম্মদ সিরাজের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন টাইগার এই ওপেনার।

শান্ত ফেরার পরই তার পথ ধরে ফিরে গেছেন তিনে নামা ইয়াসির রাব্বিও। উমেশ যাদবের বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৪ রান করে ফিরে গেছেন এই ব্যাটার। দলীয় ৫ রানে দুই উইকেট হারিয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে চাপে বাংলাদেশ দল। এরপর দলীয় ৩৯ রানের মাথায় সাজঘরে ফিরেন নির্ভরযোগ্য ব্যাটার লিটন দাশও (৩০ বলে ২৪ রান)। দলের রান ৫০ পার হতেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন অভিষিক্ত জাকির হাসানও।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশ দলের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৫৭ রান। এই মুহুর্তে ব্যাট করছেন মুশিফিকুর রহিম ও সাকিব আল হাসান।

এর আগে চট্টগ্রামে দ্বিতীয় দিনের প্রথম সেশন থেকেই ব্যাট হাতে লড়ে যাচ্ছিল ভারতীয় ব্যাটাররা। শুরুতে শ্রেয়াস আয়ারকে হারালেও অষ্টম উইকেট জুটিতে রবিচন্দন অশ্বিন এবং কুলদীপ যাদব মিলে তুলেন ৯২ রান। ভয়ংকর হয়ে উঠা অশ্বিনকে ৫৮ রানে ফেরান মিরাজ। এরপরই ব্যক্তিগত ৪০ রান করে ফিরে যান কুলদীপও। 

শেষ উইকেটে হিসেবে ভারতীয় ব্যাটার মোহাম্মদ সিরাজ আউট হন মিরাজের বলে ৪ রান করে। অন্যপ্রান্তে ১৫ রানে অপরাজিত থাকেন উমেশ যাদব। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট করে শিকার করেন মেহেদী মিরাজ এবং তাইজুল ইসলাম। এছাড়া ১ উইকেট করে শিকার করেন এবাদত হোসেন এবং খালেদ আহমেদ। যদিও দ্বিতীয় দিনে বল হাতে ১ওভারও বল করেননি সাকিব আল হাসান। 

এর আগে দ্বিতীয় দিনের প্রথম সেশনে আজ বৃহস্পতিবার টাইগারদের হয়ে একমাত্র উইকেটে সংগ্রহ করেছিলেন পেসার এবাদত হোসেন। আগের দিনে ৮২ রানে অপরাজিত থাকা শ্রেয়াস আয়ারকে এদিন শুরুতেই ফিরিয়ে দেন টাইগার এই পেসার। ৮৬ রানে থাকা অবস্থায় এবাদতের বলে বোল্ড হয়ে ফিরে যান মিডল অর্ডার এই ব্যাটার।

ভারত ১ম ইনিংস: ১৩৩.৫ ওভারে ৪০৪/১০ (শ্রেয়াস ৮৬, অশ্বিন ৫৮, কুলদিপ ৪০, উমেশ ১৫*, সিরাজ ৪; ইবাদত ২১-২-৭০-১, খালেদ ২০-৩-৪৩-১, সাকিব ১২-৪-২৬-০, তাইজুল ৪৬-১০-১৩৩-৩, মিরাজ ৩১.৫-৬-১১২-৪, ইয়াসির ১-০-৭-০, শান্ত ২-০-৭-০)


সর্বশেষ

উপরে নিয়ে চলুন