শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

সাইফের অনবদ্য শতকে শেষ টেস্টও ড্র করল বাংলাদেশ ‘এ’

দেশ স্পোর্টস ডেস্ক

১৪ আগস্ট ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

সাইফের অনবদ্য শতকে শেষ টেস্টও ড্র করল বাংলাদেশ ‘এ’

উইন্ডিজ সফরের দ্বিতীয় অনানুষ্ঠানিক টেস্টেও কোনো ফল দেখল না মোহাম্মদ মিঠুনের দল। দারুণ লড়াইয়ের পরও সেন্ট লুসিয়ার চার দিনের টেস্টটিও ড্র হয়েছে। দুদলই ব্যাট হাতে দাপুটে লড়াই করেছে। সাইফ হাসানের সেঞ্চুরির জবাব সেঞ্চুরিতেই দিয়েছেন তেজনারায়ণ চন্দরপল। 

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নামা বাংলাদেশ ‘এ’ দল ৩০০ রানে এসে প্রথম ইনিংস ঘোষণা করে। টপ অর্ডারের ব্যর্থতার মাঝে দাঁড়িয়ে সাইফ হাসান খেলেছেন ১৪৬ রানের অনবদ্য এক ইনিংস। প্যাভিলিয়নে ফেরার আগে মোট ৩৪৮ বল খেলে, ১৩টি চার ও চারটি ছক্কা আসে তার ব্যাট থেকে।

জবাব দিতে নেমে তেজনারায়ণ চন্দরপলের ১০৯ রানের ইনিংসে শেষ হয়ে যায় ম্যাচটাই। চার দিনের এই টেস্টে কোনো দলের পক্ষে ফল আসেনি।

আগের দিন বল হাতে মৃত্যুঞ্জয় চৌধুরী দাপট দেখিয়েছেন। স্বাগতিকদের বিপক্ষে এগিয়ে থেকেই দিনশেষ করেছিল বাংলাদেশ ‘এ’ দল। তৃতীয় দিন শেষে ২ উইকেট খুইয়ে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহে ছিল ৪৩ রান। প্রথম ইনিংসে ২৫৭ রানে পিছিয়ে থেকে ম্যাচের শেষদিন ব্যাটিংয়ে নেমে। তেজনারায়ণ চন্দরপল আর অধিনায়ক জশুয়া ডা সিলভার ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকে উইন্ডিজ ‘এ’ দল।

কিন্তু ব্যক্তিগত ৩৭ রানে জশুয়া ফিরলে ভাঙে ৫০ রানের জুটি। এরপর ২১ রানের ইনিংসে নাইমের দ্বিতীয় শিকার হয়ে বিদায় নেন টেভিন ইমলাচ। ৩৩৮ বল খেলা তেজনারায়ণ চন্দরপল রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন শেষবেলায়। আর তাতেই শেষ হয়ে যায় দিনের খেলা। ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয় দু’দলকেই।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন