শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

সাকিব-বিসিবি মহাসংকট, আটকে আছে এশিয়া কাপের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

১১ আগস্ট ২০২২, ০১:০৫ অপরাহ্ন

সাকিব-বিসিবি মহাসংকট, আটকে আছে এশিয়া কাপের দল ঘোষণা

প্রতিবার কোনো সিরিজ বা টুর্নামেন্ট শুরুর আগে স্কোয়াড ঘোষণা নিয়ে কালক্ষেপণের অভিযোগ নিত্যদিনের। সে নাটকের ব্যত্যয় ঘটছে না আসন্ন এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা নিয়েও। গত ৮ আগস্ট টিম দেওয়ার সময়সীমা শেষ হলেও আয়োজক সংস্থার কাছে বাড়তি ৩ দিন সময় চেয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে সময় শেষ হবে আজ বৃহস্পতিবার। তবুও নাটকের বাকি বেশ। আজ নাও হতে পারে দল ঘোষণা।

বরাবরের মতো এবারো নাটকের মূল চরিত্রে সাকিব আল হাসান। শেষপর্যন্ত সাকিবকে কি দলে রাখা হবে? দেওয়া হবে অধিনায়কের দায়িত্ব, নাকি তাকে ছাড়াই নিজেদের পরিকল্পনা সাজাবে বিসিবি? এ নিয়ে জল ঘোলা হচ্ছে বেশ। দফায় দফায় বসছে বৈঠক। বোর্ড সভাপতিকে নিয়ে আজ রোববার তেমনই একটি বৈঠক বসার কথা আছে। তবে বোর্ড চাইছে সবকিছু হোক গোপনে!

সমস্যাটা মূলত তৈরি হয়েছে বেটউইনার ইস্যুতে। ক্রিকেটসহ সবধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার’ নিউজ ডটকম। নতুন ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব।

আরও পড়ুন>> বিবর্ণ ম্যাচে বিশ্বসেরা সাকিবের বিশ্বরেকর্ড

কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, বেটউইনার নিউজ বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম। 

অথচ আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) উপলক্ষে ফ্রাঞ্চাইজি চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সেখানেও স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত বা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠান ফ্রাঞ্চাইজির মালিকানা পাবে না। কিন্তু বোর্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড় হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানে সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন। এজন্য এই অলরাউন্ডারকে নোটিশ পাঠিয়েছে বিসিবি।

বোর্ড চাইছে নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে এবং সাকিব যে ‘ভুল’ পথে পা বাড়িয়েছেন, সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে।

এজন্য তার সঙ্গে আলোচনা হয় কয়েক দফা। বোর্ড সূত্রে জানা গেছে, আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার ছিল সাকিবের সেই সিদ্ধান্ত জানানোর শেষ সময়। কিন্তু বুধবার রাত পর্যন্ত সাকিবের থেকে কোনো সাড়া পায়নি বিসিবি।

এজন্য আজ দুপুর পর্যন্ত সাকিবের সিদ্ধান্তের অপেক্ষা করবে ক্রিকেট বোর্ড। এরপরই তারা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। বোর্ডের আরেকটি সূত্র জানিয়েছে, সাকিবকে নিয়ে এবং সাকিবকে ছাড়া দুটি দল প্রস্তুত করে রেখেছেন নির্বাচকরা। বিসিবির সিদ্ধান্ত জানানোর পরই নির্বাচকরা দল ঘোষণা করবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন