সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সিজেকেএস দ্বিতীয় বিভাগ ক্রিকেটে বার্ডস ক্লাবের হ্যাটট্রিক জয়, জিতেছে পিডিবিও

ক্রীড়া প্রতিবেদক

১৭ মে ২০২৩, ১০:৩৮ পূর্বাহ্ন

সিজেকেএস দ্বিতীয় বিভাগ ক্রিকেটে বার্ডস ক্লাবের হ্যাটট্রিক জয়, জিতেছে পিডিবিও

ঘুর্ণিঝড় মোখা মোকাবেলায় দু’দিন বন্ধ থাকার পর চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ আবারও শুরু হয়েছে। তৃতীয় রাউন্ডের ‘বি’ গ্রুপের খেলায় বার্ডস স্পোর্টিং ক্লাব টানা তিন জয় পেয়েছে। একই গ্রুপের অন্য খেলায় দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে পিডিবি।

কল্লোল সংঘ গ্রিন টানা দুই জয়ের পর তৃতীয় খেলায় এসে ৬৭ রানে বার্ডস ক্লাবের কাছে প্রথম পরাজয় বরণ করলো। বার্ডস ৩ খেলা শেষে ৬ এবং কল্লোল গ্রিন সমান খেলায় ৪ পয়েন্ট পেয়েছে। 

অন্য খেলায় পিডিবি ৭ উইকেটে মাদারবাড়ি মুক্তকন্ঠকে পরাজিত করে। মাদারবাড়ি মুক্তকন্ঠ এ নিয়ে টানা তিন খেলায় পরাস্ত হয়েছে। পিডিবি ৩ খেলা শেষে ৪ পয়েন্ট পেয়েছে। সমান খেলায় মুক্তকণ্ঠ এখনো কোন পয়েন্ট পায়নি।

মঙ্গলবার (১৬ মে) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলা আগের রাতের কালবৈশাখীর কারণে উইকেট ভেজা থাকায় দেরিতে শুরু হয়। ফলে খেলা নির্ধারিত হয় ২৪ ওভারে। তাতে টসে জিতে বার্ডস স্পোর্টিং ক্লাব প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে। দলের হয়ে নাজমুল হুদা রাকিব সর্বোচ্চ ২৬ রানে অপরাজিত থাকেন। এছাড়া আশিক আলম অপূর্ব ১৭, মো. শাহনেওয়াজ ১৬, আশফাক আহমেদ ১৩ এবং নিজাম উদ্দিন রয়েল ১২ রান করেন। মেহরাব হোসেন অপরাজিত থাকেন ১৪ রান করে। অতিরিক্ত থেকে যোগ হয় ১৯ রান। কল্লোল সংঘ গ্রিনের মো. শিহাব ৩টি উইকেট পান। ২টি করে উইকেট নেন সাইফুল করিম এবং আরমান উদ্দিন। ১টি উইকেট পান মো. জাবেদ।

জবাবে কল্লোল সংঘ গ্রিন ২০ ওভার ব্যাট করে মাত্র ৬৩ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে দুই অঙ্কের ঘরে পৌঁছান একমাত্র কাদিরুল ইসলাম। তিনি ১৮ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১০ রান। বার্ডসের পক্ষে মো. শাহনেওয়াজ ১৯ রান দিয়ে ৪টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট পান জাহেদুল হাসান এবং আশিক আলম। ১টি করে উইকেট নেন ইমরান আল সজিব এবং নাজমুল হুদা।

একই দিনে মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত খেলাটিও ৩১ ওভারে নির্ধারণ করা হয়। টসে জিতে পিডিবি প্রথমে ব্যাট করতে পাঠায় মুক্তকণ্ঠকে। ২৩.৩ ওভার খেলে ১০৩ রানে অলআউট হয়ে যায় তারা। দলীয় অধিনায়ক আরাফাতুল হক ৪৭ বলে ৪টি চার ও ৩ ছক্কায় অর্ধশতক হাঁকান। ইয়াসিন ফরহাদ করেন ১৭ এবং অতিরিক্ত থেকে ১২ রান যোগ হয়। পিডিবির হয়ে ওমর শরীফ, দেলোয়ার হোসেন মোবারক, মো. জুনাইদ এবং আহমেদুল হাসান প্রত্যেকে ২টি করে উইকেট নেন।

জবাবে পিডিবি ৩ উইকেট ২৩.৫ ওভার খেলে লক্ষ্যে পৌঁছে যায়। দলের হয়ে সর্বোচ্চ  ৪২* রান করেন আহমেদুল হাসান। এছাড়া মো. আরিফ ১৬, ফারদিন খান সিদ্দিকি ১৩ এবং দেলোয়ার হোসেন মোবারক ১২ রান করেন। অতিরিক্ত রান হয় ১৭। মুক্তকণ্ঠের পক্ষে ১টি করে উইকেট নেন সাজ্জাদ হোসেন, সাইদ আকিব এবং ইয়াসিন ফরহাদ।


 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন