বুধবার, ৫ অক্টোবর ২০২২

লঙ্কানদের প্রতিশোধ নাকি আফগানদের আরও এগিয়ে যাওয়া

সুপার ফোর

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

লঙ্কানদের প্রতিশোধ নাকি আফগানদের আরও এগিয়ে যাওয়া

এশিয়া কাপে আজ (শনিবার) থেকে শুরু হচ্ছে সুপার ফোর পর্ব। যেখানে প্রথম ম্যাচে মুখোমুখি আফগানিস্তান আর শ্রীলঙ্কা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি।

শুক্রবার রাতে হংকংকে বিধ্বস্ত করে চতুর্থ দল হিসেবে সুপার ফোরে উঠেছে পাকিস্তান। এর আগে আফগানিস্তান, ভারত আর শ্রীলঙ্কা শেষ চারে নাম লেখায়।

এশিয়া কাপের এবারের আসরে সবার আগে সুপার ফোর নিশ্চিত করে আফগানিস্তান। শ্রীলঙ্কাকে ৮ উইকেট আর বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে নাম লেখায় মোহাম্মদ নাবির দল।

দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে উঠে ভারত। প্রথম ম্যাচে ভারত ৫ উইকেটে হারায় তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। দ্বিতীয় ম্যাচে হংকংকে ৪০ রানে হারিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবেচ রোহিত শর্মার দল নিশ্চিত করে শেষ চার।

প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হারের পর বাংলাদেশের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না শ্রীলঙ্কার। ডু অর ডাই ম্যাচে টাইগারদের ২ উইকেটে হারিয়ে এক জয় নিয়েই সুপার ফোর নিশ্চিত করে শ্রীলঙ্কা।

বাকি ছিল কেবল পাকিস্তান-হংকং। শুক্রবার হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়ে ১৫৫ রানের জয় তুলে নেয় পাকিস্তান। ফলে প্রথম ম্যাচে ভারতের কাছে হারলেও ‘এ’ গ্রুপে রানার্সআপ হিসেবে সুপার ফোরের টিকিট পেয়ে যায় বাবর আজমের দল।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন