মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

সেই হাঁটুর চোটে বিশ্বকাপ শেষ ফখর জামানের

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ নভেম্বর ২০২২, ০১:০২ অপরাহ্ন

সেই হাঁটুর চোটে বিশ্বকাপ শেষ ফখর জামানের

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে ১৫ জনের দল ঘোষণা করেছিল পাকিস্তান, সেখানে ছিলেন না ব্যাটসম্যান ফখর জামান। হাঁটুর চোটে পুনর্বাসনে ছিলেন তিনি। পরে লেগ স্পিনার উসমান কাদিরের স্থলাভিষিক্ত করে তাকে দলে যুক্ত করা হয়। কিন্তু এই ব্যাটসম্যানকে দলে ফিরিয়ে ঝুঁকি নেওয়া হয়েছে স্বীকার করার ঘণ্টাখানেক পর টিম ম্যানেজমেন্ট জানালো, তার বিশ্বকাপ শেষ।

হাঁটুর ইনজুরি নিয়েই অস্ট্রেলিয়া যান ফখর। ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে ছিলেন না তিনি। নেদারল্যান্ডসের বিপক্ষে দলের প্রথম জয়ের ম্যাচে ফিরে ১৬ বলে করেন ২০ রান। সেই ইনিংস খেলার পথে হাঁটুর সমস্যা আরও বেড়ে গেছে। তাতে করে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা ও রোববার বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে খেলা হচ্ছে না তার। এমনকি পরের ধাপে গেলেও তাকে আর পাবে না পাকিস্তান।

ট্র্যাভেলিং রিজার্ভের তালিকায় থাকা মোহাম্মদ হারিসকে ফখরের স্থলাভিষিক্ত হিসেবে দলে নেওয়ার অনুমতি দিয়েছে আইসিসির টেকনিক্যাল কমিটি। এই ব্যাটসম্যানের অনুপস্থিতিতে একাদশে সুযোগ হতে পারে আসিফ আলীর, ভারতের বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর সাইডবেঞ্চে ছিলেন যিনি।

পাকিস্তানের সেমিফাইনাল ভাগ্য খুব কঠিন হয়ে গেছে। শেষ দুটি ম্যাচ তো তাদের জিততেই হবে, সঙ্গে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলোর ফলের দিকে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন