শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

হঠাৎ করে তামিম ইকবালের সংবাদ সম্মেলন, অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন

ক্রীড়া প্রতিবেদক

০৬ জুলাই ২০২৩, ১০:১৪ পূর্বাহ্ন

হঠাৎ করে তামিম ইকবালের সংবাদ সম্মেলন, অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগের দিন অধিনায়কের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবালের ‘শতভাগ ফিট নয়’ মন্তব্যের পর বিসিবি সভাপতির কড়া মন্তব্যের শিকার হয়েছিলেন তিনি।তার ওপর আফগানদের বিপক্ষে নিজের ব্যাটিং ব্যর্থতা ও দলের ভরাডুবি ‘মরার ওপর খাঁড়ার ঘা’ যেন। ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে হারের রেশ কাটতে না কাটতেই বড় খবর, সংবাদ সম্মেলন ডেকেছেন তামিম। 

বৃহস্পতিবার (৬ জুলাই) চট্টগ্রামে দুপুর ১২টা নাগাদ হতে যাচ্ছে বহু প্রশ্ন জাগানো সেই সংবাদ সম্মেলন! বিসিবি বা দলের মাধ্যমে নয়, একান্ত ব্যক্তিগত উদ্যোগেই গণমাধ্যমে কথা বলবেন তামিম। গুঞ্জন রয়েছে প্রেস মিটেই ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিতে পারেন টাইগার এই ওপেনার। এমন সম্ভাবনার কথাই চারপাশে ভাসছে এখন। 

প্রথম ওয়ানডে শেষে আজ বিশ্রামে থাকার কথা খেলোয়াড়দের। এমন দিনেই তামিমের সংবাদ সম্মেলন উত্তেজনা ছড়াচ্ছে। অধিনায়কত্ব না ছাড়লে তেমন আর কি নিয়ে সংবাদ সম্মেলন ডাকতে পারেন তামিম? এমন প্রশ্নও ঘুরপাক খাচ্ছে গণমাধ্যম থেকে শুরু করে সমর্থকদের মনে। তবে যতটুকু আভাস মিলছে, অধিনায়কত্বই ছাড়তে চলেছেন তামিম। 

এর আগে ২০২২ সালের ১৬ জুলাই হঠাৎই সোশ্যাল মিডিয়ায় ঘোষণা দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তামিম।  এবার কি ওয়ানডে থেকেও সরে দাঁড়ান কি না এমন প্রশ্নও উঠছে। 

চট্টগ্রামে প্রথম ওয়ানডের আগে নিজের ইনজুরির বিষয়ে তামিম বলেছিলেন, 'ফিট আছি, তবে শতভাগ না, আমি অবশ্য কালকের জন্য (প্রথম ওয়ানডে) অ্যাভেইলেবল। শরীরটা আগের চেয়ে ভালো। তবে এটা বলবো না পুরোপুরি শতভাগ (ফিট আছে)। খেলার পর বুঝতে পারবো কি অবস্থা।’

তামিমের এমন সিদ্ধান্তে কিছুটা রাগান্বিত হন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। দেশের একটি দৈনিককে তিনি বলছিলেন, 'এটি তো আর পাড়া-মহল্লার কোনো ম্যাচ নয়, আন্তর্জাতিক একটা ম্যাচ। এমন সিরিজের আগের দিন অধিনায়ক বলছে সে ফিট না। কিন্তু খেলবে। খেলে নিজের ফিটনেস বোঝার চেষ্টা করবে। এটা তো পেশাদার কোনো আচরণ হতে পারে না। আমি ঠিক বুঝে উঠতে পারছি না, কোন দৃষ্টিভঙ্গি নিয়ে তামিম এমন কথা বলল। আমি কোচের সঙ্গে কথা বলেছি। কোচও এমন কোনো কিছুর সঙ্গে অভ্যস্ত নয়। সেও ক্ষুব্ধ। তামিমকে আসলে পরিষ্কার করে জানাতে হবে সে আসলে কী চায়। কোন পর্যায়ে আছে সে।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন