সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

হিথ স্ট্রিকের মৃত্যু নিয়ে বিভ্রান্তি, জীবিত আছেন জানাল জিম্বাবুয়ে ক্রিকেট

দেশ স্পোর্টস ডেস্ক

২৩ আগস্ট ২০২৩, ১২:৩৯ অপরাহ্ন

হিথ স্ট্রিকের মৃত্যু নিয়ে বিভ্রান্তি, জীবিত আছেন জানাল জিম্বাবুয়ে ক্রিকেট

সাবেক জিম্বাবুয়াইন ক্রিকেটার হিথ স্ট্রিকের মৃত্যু নিয়ে দেখা দিয়েছে বিভ্রান্তি । প্রথমে জানা গিয়েছিল, ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেছেন স্ট্রিক। সময় গড়ানোর সঙ্গে জানা যায়, স্ট্রিকের মৃত্যু হয়নি। এখনো জীবিত আছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ।

স্ট্রিকের মৃত্যুর খবরটা সর্বপ্রথম দিয়েছিলেন তারই এক সময়ের সতীর্থ আরেক সাবেক জিম্বাবুয়াইন ক্রিকেটার হেনরি ওলোঙ্গা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে খবরটি জানিয়েছিলেন ওলোঙ্গা। যার জের ধরে বিশ্বের প্রায় সকল গণমাধ্যমই সংবাদ প্রকাশ করেছিল।

স্ট্রিকের মৃত্যুর খবর প্রকাশ হওয়ার কয়েক ঘণ্টা পর আরেকটি  টুইট করেন ওলোঙ্গা। সেখানেই সাবেক এই জিম্বাবুয়াইন জানান, স্ট্রিক মারা যাননি। তিনি এখনো জীবত আছেন। টুইটে ওলোঙ্গা লিখেন, ‘আমি নিশ্চিত করতে পারি যে হিথ স্ট্রিকের মৃত্যুর গুজব ব্যাপকভাবে বিভ্রান্তি ছড়িয়েছে। আমি তার কাছ থেকে শুনেছি। থার্ড আম্পায়ার তাকে ফেরত এনেছেন। তিনি জীবিত আছেন।’

বাংলাদেশের সাবেক বোলিং কোচের জীবিত থাকার বিষয়টিও নিশ্চিত করেছেন ওলোঙ্গা। পরবর্তীতে করা টুইটের সঙ্গে একটি হোয়াটসঅ্যাপ স্ক্রিনশটের ছবি যোগ করে দেন সাবেক এই ক্রিকেটার। সেখানে স্ট্রিকের সঙ্গে তাকে কথা বলতে দেখা যায়।

এর আগেই অবশ্য হিথ স্ট্রিকের মৃত্যুর খবরে বিভ্রান্ত হয়েছেন অনেকে। খবর চাউর হবার পরেই শোক জানিয়ে টুইট করেছেন বীরেন্দ্রর শেবাগ, ভিভিএস লক্ষণ, অনিল কুম্বলের মত তারকারা। তাদের প্রত্যেকেই অবশ্য নিজ নিজ টুইটার মুছে ফেলেছেন। 

হিথ স্ট্রিকের মৃত্যুতে বাংলাদেশেও নেমেছিল শোকের ছায়া। সকাল থেকেই বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যমের ইস্যু ছিলেন হিথ স্ট্রিক। শেষ পর্যন্ত তার বেঁচে থাকার খবরে নেটিজেনদের মাঝে ফিরেছে স্বস্তি। 

লম্বা সময় ধরে বাংলাদেশের পেসারদের নিয়ে কাজ করেছিলেন হিথ স্ট্রিক। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদের উত্থানও তারই হাত ধরে। ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব ছিল তার কাছে। বাংলাদেশের পেস বোলিং এর উত্থানে তার অবদানকেই বড় করে দেখেন অনেকে। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন