মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

হ্যাটট্রিক করে অভিষেক রাঙালেন বাংলাদেশের ফারিহা তৃষ্ণা

দেশ স্পোর্টস ডেস্ক

০৬ অক্টোবর ২০২২, ০৪:১০ অপরাহ্ন

হ্যাটট্রিক করে অভিষেক রাঙালেন বাংলাদেশের ফারিহা তৃষ্ণা

অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করে তাক লাগিয়ে দিলেন বাংলাদেশ নারী দলের বাঁহাতি পেসার ফারিহা তৃষ্ণা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের এক নম্বর মাঠে মালয়েশিয়ার বিপক্ষে তিন বলে তিন ব্যাটারকেই করলেন বোল্ড। 

মাত্র দ্বিতীয় বাংলাদেশি নারী হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করলেন ফারিহা। এর আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২০১৮ সালে এমন কীর্তি ছিল ফাহিমা খাতুনের। 

ওয়ানডে ক্যারিয়ারটা খুব বেশি দীর্ঘ নয় তার, অভিজ্ঞতা মোটে ৫ ম্যাচের। আন্তর্জাতিক টি-টোয়েন্টির স্বাদ এর আগে কখনো পানইনি ফারিহা তৃষ্ণা, আজই প্রথম। টি-টোয়েন্টিতে প্রথমবার খেলতে নামার উপলক্ষটা আরও দারুণভাবে রাঙালেন তিনি। অভিষেকেই করে বসলেন হ্যাটট্রিক। বাঁহাতি এই পেসার আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মালয়েশিয়ার বিপক্ষে এই কীর্তি গড়েছেন।

শুরুতে ব্যাট করতে নেমে স্বাগতিক বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা আর মুরশিদা খাতুনের দারুণ দুই ফিফটিতে করে ১২৯ রান। এর জবাবে মালয়েশিয়া শুরুর ৫ ওভারে কোনো ভুলচুক করেনি। দুই ওপেনার এলসা হান্টার আর উইনিফ্রেড দুরাইসিঙ্গাম নির্বিঘ্নেই পার করে দিচ্ছিলেন পাওয়ারপ্লেটা। 

তবে এরপরই তাতে বাঁধ সাধেন তৃষ্ণা। নিজের প্রথম দুই ওভারে ৬ রান দেওয়া বাঁহাতি এই পেসার পাওয়ারপ্লের শেষ ওভারে আঘাত হানেন মালয়েশিয়ান ইনিংসে। 

ষষ্ঠ ওভার করতে আসা ফারিহা দ্বিতীয় বলে ফেরান দুরাইসিঙ্গামকে। তাকে বোল্ড করার পরের বলেই ম্যাস এলিসাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। ওভারের চতুর্থ বলে আবারও তার আঘাত। এবার তার শিকার বনেন মাহিরা ইসমাইল। এর ফলে হ্যাটট্রিকটা পূরণ করে ফেলেন তৃষ্ণা। বাংলাদেশও ম্যাচে নিজেদের আধিপত্য ফিরে পায় তাতে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন