শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

১৭ দিনের ব্যবধানে আবারও বসছে বিসিবির বোর্ড সভা

স্পোর্টস ডেস্ক

০৪ আগস্ট ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন

১৭ দিনের ব্যবধানে আবারও বসছে বিসিবির বোর্ড সভা

দেশের আবহাওয়ায় শ্রাবণ মাসের প্রভাব স্পষ্ট। কখনো কড়া রোদ, কখনো কালো মেঘে ছেয়ে যাচ্ছে আকাশ, আবার কখনো বা হঠাৎ বৃষ্টি। বর্তমান সময়ে বাংলাদেশ ক্রিকেটের আবহাওয়া যেন সে সব কিছুকেও ছাপিয়ে গেছে। গুমোট চারপাশ, কালো মেঘে ঢেকে গেছে আকাশ। কোথাও দুদণ্ড স্বস্তি নেই।

স্বস্তি মিলবে কীভাবে? তা নিয়ে আলোচনা আর কথাবার্তাও যে কম হচ্ছে না। একের পর এক সিদ্ধান্ত, তবে ফলাফলের জায়গায় শূন্য। বিশ্বকাপ সামনে রেখে টি-টোয়েন্টিতে টানা ব্যর্থতা, সিনিয়র ক্রিকেটারদের ভবিষ্যৎ এবং এই ফরম্যাটের অধিনায়কত্ব নিয়ে আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) বিস্তর আলোচনার কথা আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের সভায়। মিরপুরের বিসিবি কার্যালয়ে এই সভা বসার কথা আছে দুপুর ২টায়।

মাত্র ১৭ দিনের ব্যবধানে বসছে এবারের পরিচালনা পরিষদের বৈঠক। যা ষষ্ঠ বোর্ড সভা হিসেবে বিবেচিত হবে। কয়েকটি কারণে এই বোর্ড সভা বেশ গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টি দল আর এই ফরম্যাটে নতুন নেতৃত্বই হতগে যাচ্ছে এই বোর্ড সভার আলোচ্য বিষয়। থাকবে আসন্ন এশিয়া কাপ আর বিশ্বকাপ ঘিরে আলোচনা।

পূর্বাচলে অবস্থিত শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রস্তুতকারক প্রতিষ্ঠান নিয়োগের সিদ্ধান্ত হবে আজ। শেখ হাসিনা স্টেডিয়াম তৈরির জন্য দুটি অস্ট্রেলিয়ান কোম্পানিকে নির্বাচন করা হয়েছে। একটি কক্স আর্কিটেকচার, অপরটি পপুলাস আর্কিটেকচার। দুটি কোম্পানিরই বড় বড় স্থাপনা, স্টেডিয়াম নির্মাণের অভিজ্ঞতা রয়েছে। আজকের বোর্ড সভায় যেকোনো একটিকে বেছে নেবেন নীতি নির্ধারকরা।

সঙ্গে ২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন এবং বাংলাদেশের নারীদের বিশ্বকাপের রূপরেখা প্রণয়ন হবে। এছাড়া আঞ্চলিক ক্রিকেট সংস্থার কার্যক্রম নিয়ে আলোচনা হবে আজকের বোর্ড সভায়।
 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন