শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

দেশে ফিরেই যাবেন জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

ক্রিকেট দলের ব্যস্ত সূচি

স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই ২০২২, ০৯:৪০ অপরাহ্ন

দেশে ফিরেই যাবেন জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

ঘরোয়া ক্রিকেটের বাইরেও চলতি বছর আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা সূচি বাংলাদেশ জাতীয় দলের। বর্তমানে উইন্ডিজে অবস্থান করছে বাংলাদেশ দল। সেখান থেকে ১৬ জুলাই সিরিজের সবশেষ ওয়ানডে খেলে ১৮-১৯ জুলাই দেশে পৌঁছানোর কথা আছে ক্রিকেটারদের। তবে দেশে ফিরে সপ্তাহ খানেকের বেশি বিশ্রামের সুযোগ পাবেন না তামিম ইকবালরা। চলতি জুলাই মাসের শেষে ধরতে হবে জিম্বাবুয়ের বিমান।

এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী আগামী মাসে জিম্বাবুয়ের বিপক্ষে সমান ৩টি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। তবে এই সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, জিম্বাবুয়ে সফরের উদ্দেশে জুলাই মাসেই দেশ ছাড়বে দল।

মঙ্গলবার (৫ জুলাই) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বলেন, ‘জিম্বাবুয়ে বোর্ডের সাথে কথা বলে আমরা মোটামুটি একটা সূচি চূড়ান্ত করেছি। যেহেতু জিম্বাবুয়ের বোর্ড স্বাগতিক, তারাই এটা ঘোষণা করবে। আশা করছি ২-১ দিনের মধ্যে প্রকাশিত হবে। জুলাইয়ের শেষের দিকে আমাদের দল যাবে। আগস্টের মধ্যেই তিনটা ওয়ানডে ও তিনটা টি-টোয়েন্টি খেলে আমাদের দল বাংলাদেশে ফেরত আসবে।’

প্রায় এক মাসের উইন্ডিজ সফর থেকে ফিরে বিশ্রামের খুব বেশি সুযোগ নেই। জিম্বাবুয়ে সফরের আগে সপ্তাহখানেকের মতো যে সময় আছে, তখন কি ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হবে নাকি আসন্ন সফরের প্রস্তুতি শুরু করবে দল? এখন অবশ্য এর উত্তর দেননি সুজন।

নিজামউদ্দিন চৌধুরী সুজন বললেন, ‘পুরো বিষয়টা টিম ম্যানেজমেন্ট ঠিক করে। শীঘ্রই আমরা ক্রিকেট অপারেশন্স, টিম ম্যানেজমেন্ট, সিনিয়র খেলোয়াড়, নির্বাচক, বোর্ডের সংশ্লিষ্টদের সাথে বসে ঠিক করে নেব। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে এশিয়া কাপ পর্যন্ত বাংলাদেশের সূচি ঠিক করে জানিয়ে দিতে পারব।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন