শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

মেন্ডিস-ঘূর্ণি, তবুও লঙ্কানদের বিপক্ষে এগিয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

৩০ জুন ২০২২, ১০:৫৩ অপরাহ্ন

মেন্ডিস-ঘূর্ণি, তবুও লঙ্কানদের বিপক্ষে এগিয়ে অস্ট্রেলিয়া

দিনের শুরু এবং শেষটা ছিল খুবই বাজে। শুরুটা ছিল বৃষ্টির কারণে বিলম্বে শুরু হওয়া দিয়ে, শেষটা হলো আলোর স্বল্পতার মধ্য দিয়ে। তবে এর মধ্যে খেলা হলো কেবল ৪৪ ওভারের। এই ৪৪ ওভারে ২২০ রান তোলে অসিরা। তাতেই স্বাগতিক শ্রীলঙ্কার চেয়ে ১০১ রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

সব মিলিয়ে দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার রান ৮ উইকেট হারিয়ে ৩১৮। টস জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২১২ রান করে অলআউট হয়ে যায় লঙ্কানরা।

লঙ্কানদের দ্রুত অলআউট করার পর প্রথম দিন শেষ বিকেলে ২৫ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তুলতে সক্ষম হয়েছিল অসিরা।

দ্বিতীয় দিন ব্যাট করতে নামার আগেই বৃষ্টি। যার ফলে দিনের প্রথম সেশন পুরোটাই ভেসে যায়। দ্বিতীয় সেশনে খেলা শুরু হলেও খারাপ আবহাওয়ার কারণে প্রায়ই বিঘ্নিত হতে থাকে। দ্বিতীয় সেশন প্রায় পুরোটা খেলা হলো। তৃতীয় সেশনে কিছু খেলা হলেও আলোর স্বল্পতার কারণে খুব বেশি অনুষ্টিত হতে পারেনি।

ওপেনার উসমান খাজা ১৩০ বলে ৭১ রান করে আউট হন। মিডল অর্ডারে ক্যামেরণ গ্রিন ১০৯ বলে করেন ৭৭ রান। অ্যালেক্স ক্যারে করেন ৪৫ রান। দিন শেষে অধিনায়ক প্যাট কামিন্স ২৬ রানে এবং নাথান লিওন ৮ রান নিয়ে ব্যাট করে যাচ্ছেন।

শ্রীলঙ্কান অফ স্পিনার রমেশ মেন্ডিসের ঘূর্ণিতেই মূলত ধরাশায়ী হয়েছে অস্ট্রেলিয়া। ৩১ ওভার বল করে ৪ উইকেট নেন তিনি। ২ উইকেট নেন জেফরি ভ্যান্ডারসি। ১ উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন