রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

অবশেষে ব্রাজিলের হেড কোচের দায়িত্বে আনচেলত্তি

দেশ স্পোর্টস ডেস্ক

০৫ জুলাই ২০২৩, ১২:২২ অপরাহ্ন

অবশেষে ব্রাজিলের হেড কোচের দায়িত্বে আনচেলত্তি

অনেক দিন থেকেই জোরালো গুঞ্জন ২০২৪ সাল থেকে ব্রাজিল জাতীয় দলের কোচ হতে যাচ্ছেন কার্লো আনচেলত্তি। শেষ পর্যন্ত সে গুঞ্জনই সত্যি হতে চলেছে। আগামী বছর ব্রাজিল দলের দায়িত্ব নিতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদকে দুটি চ্যাম্পিয়ন্স লিগ জেতানো এ কোচ। বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ) প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেজ।

গত জুনের মাঝে ব্রাজিল ও স্পেনের বেশ কিছু সংবাদমাধ্যম নিশ্চিত করেই জানিয়েছিল আনচেলত্তিই হতে যাচ্ছেন সেলেসাওদের পরবর্তী কোচ। তবে এ প্রসঙ্গে সিবিএফ ছিল নীরব। শেষ পর্যন্ত নীরবতা ভেঙেছেন তারা। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছেন, 'হ্যাঁ, সে (আনচেলত্তি) কোপা আমেরিকা থেকে শুরু করতে যাচ্ছে।'

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর ব্রাজিল দলের চাকুরী ছেড়েছিলেন তৎকালীন কোচ তিতে। এরপর থেকেই অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে কাজ চালিয়ে নিচ্ছে তারা। উদ্দেশ্য ছিল আনচেলত্তিকে পাওয়া। দলের রিয়ালের দায়িত্বে থাকা এ কোচকে মানাতে পারছিলেন না তারা। শেষ পর্যন্ত মন গলেছে আনচেলত্তির।

কিছুদিন আগেই স্পেনে গিয়ে প্রীতি ম্যাচ খেলেছে ব্রাজিল। সে সময়টাতেই আনচেলত্তির সঙ্গে আলোচনা করেছেন সিবিএফ সভাপতি রদ্রিগেজ। জানা গেছে তখনই ২০২৪ সালের গ্রীষ্ম থেকে ব্রাজিলের কোচ হতে রাজী হয়েছেন এই ইতালিয়ান।

এদিকে নতুন করে আরও একজন অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ দিয়েছে সিবিএফ। আগামী কোপা আমেরিকা পর্যন্ত দায়িত্ব দেওয়া হয়েছে ফ্লুমিনেন্সের ফার্নান্দো দিনিজকে। আরেক অন্তর্বর্তীকালীন কোচ রামন মেনেজেসের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। তার অধীনে অংশ নেওয়া তিন ম্যাচের দুটিতেই হেরেছে সেলেসাওরা। এরমধ্যে সেনেগালের বিপক্ষে ২-৪ গোলের ব্যবধানে হারও রয়েছে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন