সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

অস্ট্রেলিয়ায় গতির ঝড় তুলতে প্রস্তুত শাহিন আফ্রিদি

বিশ্বকাপ

দেশ স্পোর্টস ডেস্ক

০৮ অক্টোবর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ায় গতির ঝড় তুলতে প্রস্তুত শাহিন আফ্রিদি

পেছনের ছবি বলছে জায়গাটা পাহাড়-সমুদ্রের মিলনস্থল। এমন শান্ত-নিরিবিলি পরিবেশে দাঁড়িয়ে তিনি। চোখে সানগ্লাস, হাতে ঘড়ি, পরনে ট্রাউজার আর সাদা টি-শার্ট। টুইটারে পোস্ট হওয়া ছবিটির ক্যাপশনে লেখা—‘ঝড়ের আগের নিস্তব্ধতা’।

দুই দিন আগে টুইটটি করেছেন শাহিন শাহ আফ্রিদি। ২২ বছর বয়সী পাকিস্তানি পেসার এখন ইংল্যান্ডে। আছেন হাঁটুর চোট-পরবর্তী পুনর্বাসনে। সামাজিক মাধ্যমে ইঙ্গিতপূর্ণ পোস্টে যেন জানান দিতে চাইলেন, তিনি মাঠে গতির ঝড় তুলতে প্রস্তুত।

শাহিন যা ইঙ্গিতে বলেছেন, সেটিই এবার স্পষ্ট ভাষায় জানালেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। বললেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফিট হয়ে গেছেন শাহিন, ‘দুই দিন আগে ওর সঙ্গে আমার কথা হয়েছে। খুব ভালো উন্নতি হয়েছে। ওর চিকিৎসকেরা আমাকে ভিডিও পাঠিয়েছেন। এই মুহূর্তে ৯০ শতাংশ ঠিকঠাক। তাঁরা আশা করছেন বিশ্বকাপের আগে প্রস্তুত হয়ে যাবে।’

শাহিন হাঁটুর চোটে পড়েছিলেন জুলাইয়ে পাকিস্তান দলের শ্রীলঙ্কা সফরে। তবে ওই সময় চোটের তীব্রতা খুব বেশি অনুভূত হয়নি। আগস্টে নেদারল্যান্ডস সফরে নিয়ে যাওয়া হয় তাঁকে। তবে ওই সিরিজে শেষপর্যন্ত খেলানো হয়নি।

এরপর এশিয়া কাপ খেলতে দুবাইয়েও নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ মুহূর্তে স্কোয়াড থেকে সরিয়ে নেওয়া হয়। পাঠিয়ে দেওয়া হয় লন্ডনে। এক মাসের বেশি সময় ধরে লন্ডনেই আছেন শাহিন। এর মধ্যে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের সিরিজ এবং নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ মিস করছেন তিনি।

পিসিবি প্রধান বলেছেন, বিশ্বকাপের জন্য সম্পূর্ণ প্রস্তুত শাহিনকে পেতে কোনো ঝুঁকি নিচ্ছেন না তাঁরা।

ডন নিউজের ‘রিপ্লে’তে অংশ নিয়ে রমিজ বলেন, ‘হাঁটুর চোট খুব স্পর্শকাতর ব্যাপার। আমাদের মত হচ্ছে ১১০ শতাংশ ফিট না হওয়া পর্যন্ত কোনো ঝুঁকি নেব না। তবে আমি যখন শাহিনের সঙ্গে কথা বলেছি, ও বলছিল ১১০ শতাংশ ফিট হয়ে গেছে। অস্ট্রেলিয়ায় গিয়ে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচও খেলতে চায় সে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর ভারতের বিপক্ষে।

এর আগে ইংল্যান্ড (১৭ অক্টোবর) ও আফগানিস্তানের (১৯ অক্টোবর) বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাবর আজমের দল।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন