মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

উপেক্ষিত রোনালদো, ক্ষোভে আবারও মাঠ ছাড়লেন

দেশ স্পোর্টস ডেস্ক

২০ অক্টোবর ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

উপেক্ষিত রোনালদো, ক্ষোভে আবারও মাঠ ছাড়লেন

ইদানিং দৃশ্যটা খুব পরিচিত হয়ে উঠেছে। ম্যানচেস্টার ইউনাইটেডের একাদশ মাঠে নামবেন, ক্রিস্টিয়ানো রোনালদো বেঞ্চে বসে থাকবেন। যে দৃশ্য আরেরকবার দেখা গেল বুধবার রাতের ইউনাইটেড-টটেনহাম ম্যাচে। এ নিয়ে চলতি প্রিমিয়ার লিগে অষ্টমবার ইউনাইটেডের শুরুর একাদশে উপেক্ষিত থাকলেন পর্তুগিজ তারকা। ম্যাচের পর ম্যাচে এমন উপেক্ষায় ক্ষুব্ধ রোনালদো। যার জেরে এবার খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছেড়ে বেরিয়ে গেছেন।

ওল্ড ট্রাফোর্ডে এ দিন সম্ভবত মৌসুমের সবচেয়ে স্বস্তিদায়ক ম্যাচটি খেলেছে ইউনাইটেড। শুরু থেকে শেষপর্যন্ত আধিপত্য দেখিয়ে খেলেছেন ব্রুনো ফার্নান্দেজ, মার্কাস রাশফোর্ড, ফ্রেডরা। টটেনহামের রক্ষণকে তটস্থ রাখা ইউনাইটেডের আক্রমণভাগ পুরো ম্যাচে গোলপোস্টে ২৮টি শট নিয়েছে, যার ১০টিই ছিল লক্ষ্যে।

টটেনহাম গোলে শট নিতে পেরেছে মাত্র ৮টি। দ্বিতীয়ার্ধের দুই গোলে ইউনাইটেড জয় পেয়েছে ২-০ ব্যবধানে। ৪৭ মিনিটে প্রথম গোলটি করেন ফ্রেড, ৬৯ মিনিটে দ্বিতীয় গোল ফার্নান্দেজের।

আগের ম্যাচগুলোর ‘ধারাবাহিকতা’ মানলে শেষ দিকে বদলি হিসেবে মাঠে নামার কথা রোনালদোর। 

একপর্যায়ে তাঁকে বেঞ্চ থেকে উঠে গা গরমও করতে দেখা যায়। ইউনাইটেড কোচ এরিক টেন হাগের হাতে তখনো দুটি বদলির সুযোগ। ৮৭ মিনিটে দুটি বদলিই করেন তিনি। উঠিয়ে নেন কাসেমিরো আর জেডন সানচোকে। বদলি করে মাঠে পাঠান অ্যান্থনি এলাঙ্গা আর ক্রিস্টিয়ান এরিকসেনকে। রোনালদো পড়ে থাকেন টাচলাইনের বাইরেই!

শুরুর একাদশে উপেক্ষা এত দিনে হজম করে নিয়েছেন রোনালদো, কিন্তু নিশ্চিত জয়ের ম্যাচে বদলিতেও উপেক্ষা করার বিষয়টি আর হজম করতে পারেননি। ৮৯ মিনিটের সময় তাঁকে বেঞ্চ ছেড়ে টানেল দিয়ে বেরিয়ে যেতে দেখা যায়। স্পষ্টতই কোচের সিদ্ধান্ত পছন্দ না হওয়ার বহিঃপ্রকাশ।

খেলা শেষে এ নিয়ে সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে পড়েন টেন হাগ। তবে উত্তর দিতে চাননি ইউনাইটেড কোচ, ‘এ বিষয়টিতে আমি আজ মনোযোগ দিতে চাই না। আগামীকাল দেখব।’ শিষ্যদের কাছ থেকে দারুণ পারফরম্যান্স পাওয়া টেন হাগ সংবাদ সম্মেলনের বাকি অংশে শুধু দলের নৈপুণ্য নিয়ে কথা বলেন।

টেন হাগের অধীন আগেও একবার খেলা চলাবস্থায় মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন রোনালদো। জুলাইয়ে রায়ো ভায়েকানোর বিপক্ষে সেটি ছিল প্রাক্‌-মৌসুম প্রীতি ম্যাচ। সদ্য ইউনাইটেড কোচের দায়িত্ব নেওয়া টেন হাগ তখন রোনালদোর মাঠ ছেড়ে যাওয়ার আচরণকে ‘অগ্রহণযোগ্য’ বলে মন্তব্য করেছিলেন।

গতকালের আগে ম্যানচেস্টার ডার্বিতেও রোনালদোকে পুরো ম্যাচ বেঞ্চে বসিয়ে রেখেছিলেন ইউনাইটেড কোচ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন