বৃহস্পতিবার, ২ মে ২০২৪

একটানা তৃতীয় দিন মাঠে নামবে ভারত, আজ প্রতিপক্ষ ‘স্বাগতিক’ শ্রীলঙ্কা

দেশ স্পোর্টস ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৯ পূর্বাহ্ন

একটানা তৃতীয় দিন মাঠে নামবে ভারত, আজ প্রতিপক্ষ ‘স্বাগতিক’ শ্রীলঙ্কা

পাক-ভারত ‘যুদ্ধ’ সফল সমাপ্তির জন্য রাখা রিজার্ভ ডের কারণে ক্লান্তি ভুলতে হচ্ছে ভারতীয় ক্রিকেটারদের। যে কারণে, টানা তৃতীয় দিনের মত খেলতে নামতে হচ্ছে তাদের। এশিয়া কাপে প্রথম দুইদিন তাদের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। আজ প্রতিপক্ষ ‘স্বাগতিক’ শ্রীলঙ্কা। এশিয়া কাপ সুপার ফোরের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে যথারীতি আজ ম্যাচটি শুরু হবে বিকাল সাড়ে ৩টায়। বৃষ্টি মৌসুমে কলম্বোয় আজও বৃষ্টির সম্ভাবনা আছে। যদিও এই ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। সুতরাং, বৃষ্টিতে ভেসে গেলে হবে পয়েন্ট ভাগাভাগি।

ভারত-পাকিস্তান ম্যাচ ছিল ১০ সেপ্টেম্বর। ওইদিন টস হয়েছিলো, খেলাও শুরু হয়েছিলো। টস হেরে ২৪.১ ওভার ব্যাটিংও করেছিলো ভারতীয়রা। এরপরই নামে বৃষ্টি। সেই বৃষ্টি এতটাই বেশি ছিল যে, ওইদিন খেলা আর শেষ করা গেলো না। ম্যাচ গড়ায় রিজার্ভ ডেতে।

সোমবার হওয়ার কথা বাকি ৭৫.৫ ওভারের খেলা। ভারত নিজেদের বাকি ২৫.৫ ওভার খেললো। রান করলো ৩৫৬। জবাব দিতে নেমে অবশ্য পুরো ৫০ ওভার খেলতে পারেনি পাকিস্তান। ৩২ ওভার ব্যাট করে অলআউট হয়ে গিয়েছিলো। যার ফলে সোমবার ভারত খেলেছে (ব্যাটিং-বোলিং মিলিয়ে) মোট ৫৭.৫ ওভার।

টানা দুইদিন খেলার ক্লান্তি নিয়ে আজ আবার সেই একই মাঠ, কলম্বোর প্রেমাদাসায় ভারতকে খেলতে নামতে হবে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে। আজ যদি বৃষ্টি না হয়, আবহাওয়া ভালো থাকে, ভালোয় ভালোয় ম্যাচ শেষ হয়- তাহলে নিশ্চিত ভারতকে খেলতে হবে পুরো ১০০ ওভার। বলা যায়, একটি তিনদিনের টেস্ট খেলা হয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেটারদের।

এশিয়া কাপে এই কঠিন সূচির কারণে নিজে থেকেই ক্লান্তির কথা জানালেন বিরাট কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে শতরান করে দলকে জেতানোর পরে জানিয়ে দিলেন, শ্রীলঙ্কার এই গরমে টানা তিনদিন খেলা বেশ ক্লান্তির। পাশাপাশি এটাও বলে রাখলেন, টেস্ট ম্যাচে খেলার অভিজ্ঞতা কাজে লাগাবেন।
 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন