সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

কিষোয়ানের দ্বিতীয় জয়ের দিনে কল্লোলের প্রথম জয়

চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল

ক্রীড়া প্রতিবেদক

০৩ নভেম্বর ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

কিষোয়ানের দ্বিতীয় জয়ের দিনে কল্লোলের প্রথম জয়

কিষোয়ান স্পোর্টিং ক্লাবের টানা দ্বিতীয় জয়ের দিনে প্রথম জয়ের দেখা পেল কল্লোল সংঘ। চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগে কিষোয়ান ৩-২ গোলে এবং কল্লোল ১-০ গোলে যথাক্রমে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ও রাইজিং স্টারকে পরাজিত করে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন (সিডিএফএ) এর যৌথ আয়োজনে প্রথম বিভাগ ফুবল লিগে গতকাল দুটি খেলা অনুষ্ঠিত হয়। 

চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় কল্লোল সংঘ এবং রাইজিং স্টারের খেলাটি প্রথমার্ধ শেষ হয় কোন গোল ছাড়া। বিক্ষিপ্তভাবে বেশ কয়েকটি আক্রমণ দেখা গেলেও কোন পক্ষই গোলের দেখা পাচ্ছিল না। খেলার শেষ বাঁশি বাজার ৫ মিনিট আগে ম্যাচের একমাত্র গোলটি করেন কল্লোল সংঘের রাফা। তাতে করে তারা প্রথম জয়ের দেখা পায়। নিজেদের প্রথম খেলায় তারা পরাজিত হয়েছিল। ফলে দুই রাউন্ডের খেলা শেষে কল্লোল সংঘের পয়েন্ট দাঁড়িয়েছে ৩। অন্যদিকে রাইজিং স্টার ক্লাবের এটি টানা দ্বিতীয় পরাজয়। প্রথম খেলাতেও তারা হেরে গিয়েছিল। তাই তাদের পয়েন্টের টেবিলে এখনো শূন্য।

কল্লোল সংঘ-রাইজিং স্টারের খেলায় ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের রাফা। তার হাতে ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাত।

একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় খেলাটি ছিল হাড্ডাহাড্ডি লড়াইয়ে ভরপুর। খেলার ৭ মিনিটের মাথায় সোহেল রানার গোলে এগিয়ে যায় আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। প্রথম গোলের পর আবারও গোলের সুযোগ পেয়েছিলেন সোহেল রানা। কিন্তু খোলা পোস্টেও তিনি গোল করতে না পারায় ব্যবধান বাড়াতে পারেনি নওজোয়ান। উল্টো ম্যাচের ১৯ মিনিটের সময় কিষোয়ানের রিয়াজউদ্দিন সাগর খেলায় সমতা আনেন। এরপর থেকেই ম্যাচজুড়ে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে কিষোয়ান স্পোর্টস। প্রথমার্ধের একেবারে শেষ দিকে কিষোয়ান এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়। 

দ্বিতীয়ার্ধে, ম্যাচর ৫৮ মিনিটের সময় এগিয়ে যায় কিষোয়ান। আবারও গোলের দেখা পান সাগর। ব্যবধান দ্বিগুন হওয়ার পর পর আরও একটি গোলের দেখা পায় কিষোয়ান। অবৈধভাবে বাধা দেওয়ায় ফ্রি কিক পায় কিষোয়ান। ফ্রি কিক থেকে বল পেয়ে ইকবাল পায়ের পুশে গোল করেন।কিষোয়ান এগিয়ে যায় ৩-১ গোলে। 

ম্যাচের ৮১ মিনিটের সময় আক্রমনে উঠে নওজোয়ান। কিন্তু বক্সে কিষোয়ান ডিফেন্ডাররা ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে সাইফ রহমান গোল করলে ব্যবধান কমে ৩-২-এ আসে। ম্যাচ শেষ হওয়ার ২ মিনিট বাকি থাকতে খেলায় সমতা আনার শেষ সুযোগ পেয়েছিল নওজোয়ান। ডি বক্সের একটু বাইরে থেকে বদলি সাকিব হোসেনের বাম পায়ের বাক খাওয়ানো দুর্দান্ত শট ক্রসবার ছুঁয়ে বাইরে চলে যায়। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় নওজোয়ানকে।

নিজেদের প্রথম খেলায় কিষোয়ান ৩-১ গোলে চট্টগ্রাম জেলা পুলিশকে হারিয়েছিল। দুই জয়ে কিষোয়ান ৬ পয়েন্ট পেল। অন্যদিকে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব সমান খেলায় ৩ পয়েন্ট পেয়েছে। প্রথম ১ম খেলায় কল্লোল সংঘ ১-০ গোলে রাইজিং ষ্টার ক্লাবকে পরাজিত করে।  

কিষোয়ান-নওজোয়ান লড়াইয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হন কিষোয়ানের রিয়াজ উদ্দিন সাগর। তার হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর হাসান মুরাদ।
 
আজকের খেলা:
আজ দুপুর ২.৪৫ টায় চট্টগ্রাম জেলা পুলিশ এবং বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স পরস্পরের মোকাবেলা করবে।

ডিএস


সর্বশেষ

উপরে নিয়ে চলুন