সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

চট্টগ্রামের বেহাল দশা, এবার হারলো রংপুরের কাছে

জাতীয় ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক

১৯ অক্টোবর ২০২২, ০৩:১৮ অপরাহ্ন

চট্টগ্রামের বেহাল দশা, এবার হারলো রংপুরের কাছে

ফাইল ছবি

২৪ তম জাতীয় ক্রিকেট লিগে প্রথম রাউন্ডে রংপুর বিভাগ ঢাকার কাছে ম্যাচ হেরেছিল মাত্র দেড়দিনে ইনিংস ও ৬১ রানের ব্যবধানে। এবার সেই রংপুরের কাছেই হারলো তারকা সমৃদ্ধ চট্টগ্রাম বিভাগীয় দল। গতবার দ্বিতীয় স্তর থেকে উঠার পর এবারের আসরের প্রথম দুই রাউন্ডেই হারের তিক্ত স্বাদ পেল চট্টগ্রাম।

মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চারদিনের ম্যাচের প্রথম দিনে মাত্র ৫০ ওভারে ১২৬ রানেই গুটিয়ে যায় চট্টগ্রামের ইনিংস। জাতীয় তারকা তামিম ইকবাল, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন কেউ নিজের নামের প্রতি সুবিচার করতে পারেনি। জবাবে সাবেক জাতীয় তারকা নাঈম ইসলামের ফিফটির উপর ভর করে প্রথম ইনিংসে রংপুর করে ২২২ রান। 

৯৬ রানে পিছিয়ে থেকে চট্টগ্রাম তাদের দ্বিতীয় ইনিংসেও ‘ধারাবাহিকতা’ বজায় রাখে প্রথম ইনিংসের। যদিও দলীয় অধিনায়ক ইরফান শুক্কুর অনবদ্য ৬৭ রানের ইনিংস খেলেন। কিন্তু তাকে কেউ তেমন সঙ্গ দিতে না পারায় রংপুরের সামেন বড় কোন লক্ষ্য দাঁড় করাতে পারেনি চট্টগ্রাম। তামিমদের টানা ব্যর্থতার সময় চট্টগ্রামের বোলাররা (মিশু ও শরীফ) ব্যাটসম্যানে পরিণত হলে আরও বাজেভাবে হারতে হতো চট্টগ্রামকে। 

চট্টগ্রাম দ্বিতীয় ইনিংসে আগের ইনিংসের তুলনায় ৯ ওভার বেশি খেলে রান করে ১৯৯। তাতে করে রংপুরের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১০৭। সেটি তাড়া করতে নেমে রংপুর ৩৩ রানে নাঈম ইসলামের উইকেটসহ ৩ উইকেট হারালেও আর কোন বিপদ না ঘটিয়ে দলকে জয় এনে দেন তানভির হায়দার ও নাসির হোসেন। তানভির ৬৪ বলে ৩৪ রানে অপরাজিত থাকার পাশাপাশি নাসির হোসেন ওয়ানডে মেজাজে ৪৪ বলে ৭ চার আর ২ ছয়ে ৪৫ রান করে দলের জয় নিশ্চিত করেন। 

তৃতীয় রাউন্ডে ২৪ অক্টোবর বগুড়ায় চট্টগ্রাম খেলবে ঢাকার বিরুদ্ধে।  


সর্বশেষ

উপরে নিয়ে চলুন