বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চট্টগ্রাম আবাহনী-ঝড়ে উড়ে গেল শাহজাহান সংঘ

ছয়ে ছয় জয়

ক্রীড়া প্রতিবেদক

২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৮ অপরাহ্ন

চট্টগ্রাম আবাহনী-ঝড়ে উড়ে গেল শাহজাহান সংঘ

চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগে একটানা ষষ্ঠ জয় তুলে নেয়ার পথে চট্টগ্রাম আবাহনীর সামনে বলতে গেলে উড়ে গেছে শাহজাহান সংঘ। ১৭৭ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে চট্টগ্রাম আবাহনী শিরোপাপানে আরও একধাপ এগিয়ে গেল।

বুধবার (২২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে চট্টগ্রাম আবাহনীকে দারুণ সূচনা এনে দেন তাজুল ও হান্নান। ৭১ রানের উদ্বোধনী জুটির পর হান্নান ফিরে যান ১৫ রান করে।

দলীয় রান বাড়ার আগেই নিজের অর্ধশতক থেকে ৩ রান দূরে থাকতে আউট হয়ে যান তাজুলও। ৫৫ বলে অর্ধডজন চার ও এক ছয়ে ৪৭ রান করে আউট হয়ে যান তাজুল। 

দুই ওপেনারের বিদায়ের পর কোন রান না করেই বিদায় নেন শোয়েব। এরপর আবাহনীর হাল ধরেন এবারে লিগের টপ স্কোরার শাহাদাত দিপু। উইকেটের চারপাশে নান্দনিক সব শট খেলে আবাহনীর রানের চাকা সচল রাখেন।

দলের রান একশো (১০৪ রান) পার হবার পর ফিরে যান ইরফান শুক্কুরও। ৫৩ বলে ৫১ রান করার পর দ্বিতীয় ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ আউট হয়ে ফিরে যান নির্ভরতার প্রতীক শাহাদাত দিপু। 

১৪১ রানে আবাহনীর ৫ উইকেট তুলে নেয়া শাহজাহান সংঘের উল্লাস থামিয়ে দেয়া ১০৪ রানের জুটি করে চট্টগ্রাম আবাহনীকে লড়াইয়ে ফিরিয়ে আনেন ইমরান ও জীবন। 

৫৩ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬০ রান করে জীবন আউট হলেও ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে আবাহনীর রান ২৬৭-তে নিয়ে যান ইমরান। শেষ পর্যন্ত ৭০ বল খেলে ৫৯ রানে অপরাজিত থাকেন ইমরান।

শাহজাহান সংঘের ৩ উইকেট তুলে নেন রনি ফয়সাল। রাতুল শিকার করেন ২ উইকেট। 

জবাব দিতে নিমে প্রথম ওভারেই মিম মোসাদ্দেককে হারায় শাহজাহান সংঘ। এরপর আবাহনীর বোলারদের সামনে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি শাহজাহান সংঘের ব্যাটাররা। ফলে মাত্র ৯০ রানেই গুটিয়ে যায় শাহজাহান সংঘ। 

তাদের হয়ে মাত্র ৩ ব্যাটসম্যান দু অঙ্কের ঘর পার হতে পারেন। রনি ফয়সালের ২৪, আশিকের ১৮ এবং কাজী কামরুলের ১০ রান না হলে আর বড় লজ্জার শিকার হতো শাহজাহান সংঘ।

চট্টগ্রাম আবাহনীর হয়ে হাবীব, রকিবুল, জীবন ও তাজুল প্রত্যেকে নেন ২টি করে উইকেট। রিপন নেন বাকি উইকেটটি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন