মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগে কিষোয়ান স্পোর্টসের শুভসূচনা

ক্রীড়া প্রতিবেদক

২৭ অক্টোবর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগে কিষোয়ান স্পোর্টসের শুভসূচনা

প্রথম বিভাগ ফুটবল লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করছেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

গতবার দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ চ্যাম্পিয়ন হয়ে প্রথম বিভাগে উন্নীত হওয়া কিষোয়ান স্পোর্টিং ক্লাব শুভসূচনা করেছে প্রথম বিভাগে উদ্বোধনী ম্যাচে। প্রিমিয়ার ডিভিশন থেকে প্রথম বিভাগে অবনমন হওয়া চট্টগ্রাম জেলা পুলিশ দলকে ৩-১ গোলে হারায় তারা।

বুধবার (২৬ অক্টোবর) চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে ১০ দল নিয়ে মাঠে গড়িয়েছে চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগ।  

উদ্বোধনী দিনে খেলার শুরু থেকেই দুদল আক্রমণাত্নক ফুটবল খেললেও ধীরে ধীরে প্রাধান্য বিস্তার করতে থাকে কিষোয়ান। একের পর এক আক্রমণ থেকে প্রথমার্ধে তারা গোলও আদায় করে নিতে সক্ষম হয়। খেলার ২৯ মিনিটে বাম প্রান্ত দিয়ে এগিয়ে যান জানে আলম। জেলা পুলিশ দলের রক্ষণভাগের ভুলে তিনি গোল করে কিষোয়ানকে ১-০ গোলে এগিয়ে রাখেন। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণে উঠে চট্টগ্রাম জেলা পুলিশ দল। সমতা আনার দারুন সুযোগ পেয়েছিলেন দলের মো. ইসহাক। কিন্তু কিপারকে একা পেয়েও ব্যর্থ হন। তবে এর পরপরই ৪৭ মিনিটে আবারো আক্রমনে যায় জেলা পুলিশ। এবার ভুল করেননি ইসহাক। তিনি বক্সে ঢুকে পুশ করে দিলে বল জালে চলে যায়। তাতে করে খেলায় সমতা (১-১) আসে। এ গোলের পর কিষোয়ান একের পর এক হানা দিতে থাকে জেলা পুলিশ রক্ষণভাগে। দু’একটি সহজ সুযোগও মিস করে তারা। ৫১ মিনিটে এগিয়ে যেতে সক্ষম হয় কিষোয়ান। বক্সে ঢুকে যায় কিষোয়ান আক্রমণ ভাগ। জেলা পুলিশ দলের স্টপারের ভুলে গোল করে বসেন মো. রাজীব (২-১)। 

এরপর কিষোয়ান বেশিরভাগ সময় আক্রমনেই থেকেছে। যদিও মাঝে মাঝে চেষ্টা করেছে জেলা পুলিশ। কিন্তু তা থেকে কোন গোল আদায় করতে পারেনি তারা। এদিকে ৬২ মিনিটে আবারো পিছিয়ে পরে জেলা পুলিশ দল। এবার গোল করেন কিষোয়ানের ইকবাল হোসেন (৩-১)। বাকি সময় দু’দল আক্রমণ প্রতি আক্রমণ করলেও আর গোল পাওয়া সম্ভব হয়নি।

গতকালের খেলায় সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের খেলোয়াড় ইকবাল। তার হাতে ক্রেস্ট তুলে দেন সিডিএফএ কাউন্সিলর আয়াজ মো. রকি।

এর আগে চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী অনুপ বিশ্বাস। 

সিডিএফএ সভাপতি এসএম শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সিডিএফএ সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলালের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, মো. হাফিজুর রহমান, সিডিএফএ সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, সিডিএফএ কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব, মো. হারুন আল রশীদ, জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিডিএফএ নির্বাহী সদস্য কাজী মো. জসিম উদ্দিন, আব্দুল হান্নান মিরন, যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাত, সিজেকেএস কাউন্সিলর আক্তারুজ্জামান, মাহমুদুর রহমান মাহবুব, সাইফুল্লাহ চৌধুরী, রায়হান উদ্দিন রুবেল, রাশেদুর রহমান মিলন, সাইফুল আলম খান, মো. জাহেদ হোসেন, মো. জাফর ইকবাল, সরোয়ার আলম মনি, এমএ মুছা বাবলু, এএসএম ইকবাল মোর্শেদ, সিডিএফএ কাউন্সিলর সালাউদ্দিন জাহেদ, কামাল পাশা, জসিম উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন প্রমুখ।

ডিএস


সর্বশেষ

উপরে নিয়ে চলুন