শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবলে মাদারবাড়ি উদয়ন-কোয়ালিটির গোলহীন ড্র

ক্রীড়া প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবলে মাদারবাড়ি উদয়ন-কোয়ালিটির গোলহীন ড্র

ম্যাচ সেরা মাদারবাড়ী উদয়ন সংঘের অধিনায়ক মাজহারুল ইসলাম সৌরভ এর হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য রেখা আলম চৌধুরী

চার ম্যাচে উভয়েই সমান ১০ পয়েন্ট নিয়ে গতকাল নিজেদের ৫ম লিগ ম্যাচে পরষ্পরের মুখোমুখি হয়েছিল মাদারবাড়ি উদয়ন সংঘ ও কোয়ালিটি স্পোর্টস ক্লাব। এ ম্যাচে যে দল জিতবে তারই সবার উপরে উঠে যাওয়ার কথা। উদয়নের পক্ষে জাতীয় তারকা মামুনুল ইসলাম খেললেও গুরুত্বপূর্ণ ম্যাচটি ড্র হয়েছে। ফলে টানা ৪ ম্যাচ জয়ী এবং ৫ম ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে ০-২ গোলে হেরে লিগ টপার তকমা হারানোর শংকায় থাকা শিরোপাধারী ব্রাদার্স (১২ পয়েন্ট) লিগ তালিকার শীর্ষেই রয়ে গেছে।

জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগে রোববার (২৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলাটিতে দু’দলের কেউই গোল করতে পারেনি। প্রতিদ্বন্ধিতাপূর্ণ এ খেলাটি গোলশূন্য ড্র হওয়ায় দু’দলই ৫ খেলা শেষে ১১ পয়েন্ট করে অর্জন করেছে। দু’দলই ৩টি খেলায় জয় এবং ২টি খেলায় ড্র করেছে। তাদের সাথে একই দৌড়ে থাকা অফিস দল চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশও ৫ খেলা শেষে ১১ পয়েন্ট পেয়েছে। ৫ম রাউন্ড শেষে এখন শীর্ষে আছে ব্রাদার্স ইউনিয়ন। একটি খেলায় পরাজিত হলেও চার খেলা জিতে তারা সর্বোচ্চ ১২ পয়েন্ট পেয়েছে।

মাদারবাড়ী উদয়ন সংঘ এবং কোয়ালিটি স্পোর্টসের খেলা আক্রমন-প্রতিআক্রমনে জমে উঠলেও কারোরই ফিনিশিং ভালো হয়নি। ফলে দু’দলকেই গোল বঞ্চনায় ভুগতে হয়েছে। মাদারবাড়ী উদয়ন সংঘে গতকাল প্রথম খেলতে নামেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম। খেলার ২২ মিনিটে তার চমৎকার ক্রস গোলমুখে গেলেও সেখানে কেউ ছিলেন না। ৩৬ মিনিটে দেলোয়ার হোসেন রাইট উইং থেকে বল দেন রোমানকে। কিন্তু গোল মুখের সামনে থেকে বল জালে ঠেলে দিতে ব্যর্থ হয়ে রোমান নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেন। ৪১ মিনিটে শাকিল বারের উপর দিয়ে বল মেরে আরেকটি সুযোগ নষ্ট করেন।

দ্বিতীয়ার্ধে মাদারবাড়ী উদয়ন সংঘ খানিকটা চাপিয়ে খেলে কোয়ালিটির বিপক্ষে। তবে তারাও গোল বের করতে পারেনি। এ অর্ধের ৮ মিনিটে মামুনুল চমৎকার কর্ণার নেন। বল কোয়ালিটি গোলমুখে পড়লেও কেউ মাথা ছোঁয়াতে পারেননি। ২৮ মিনিটে কর্ণার থেকে আসা বলে মামুন শট নেন। কিন্তু শটটি সতীর্থ খেলোয়াড়ের গায়ে লেগে বাইরে চলে যায়। একেবারে শেষ দিকে উদয়ন সংঘের নাহিয়ানের শট বাইওে চলে যায়। ফলে ড্র মেনেই মাঠ থেকে বের হতে হয় দু’দলকে।

ম্যান অব দ্যা ম্যাচ মাদারবাড়ী উদয়ন সংঘের অধিনায়ক মাজহারুল ইসলাম সৌরভ এর হাতে ক্রেস্ট ও প্রাইজমানি তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য রেখা আলম চৌধুরী।

আজকের খেলা
আজ দু’টি ম্যাচ রয়েছে। দুপুর দেড়টায় বিসিআইসি ক্রীড়া সংসদ-শতদল এবং বিকাল সাড়ে ৩ টায় মোহামেডান স্পোর্টিং ব্লুজ-কাস্টমস এসসি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এসসি


সর্বশেষ

উপরে নিয়ে চলুন