চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবলে মোহামেডান ব্লুজকে হারিয়ে মাদারবাড়ী উদয়নের শুভসূচনা

ক্রীড়া প্রতিবেদক

০৯ সেপ্টেম্বর ২০২২, ১২:০৩ অপরাহ্ন

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবলে মোহামেডান ব্লুজকে হারিয়ে মাদারবাড়ী উদয়নের শুভসূচনা

মোহামেডান ব্লুজের জালে মাদারবাড়ি উদয়ন সংঘের আরেকটি গোল

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত প্রিমিয়ার ফুটবল লিগে মাদারবাড়ী উদয়ন সংঘ জয় দিয়ে শুরু করেছে। চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজকে ৩-০ গোলে হারিয়ে প্রথম খেলায় পূর্ন পয়েন্ট অর্জন করে নেয় তারা। 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের চতুর্থ দিনের খেলায় প্রথমার্ধে এক গোলে এগিয়েছিল মাদারবাড়ী উদয়ন সংঘ। খেলার শুরুতেই গোল পেয়ে যায় তারা। চার মিনিটেই তাদের এগিয়ে দেন মুরাদ হোসেন চৌধুরী। রাইট উইং দিয়ে আক্রমনে উঠে উদয়ন। শাকিব চৌধুরীর কাছ থেকে পাওয়া বল বাম পায়ে রিসিভ করে ডান পায়ের শটে গোল করেন মুরাদ (১-০)। মোহামেডান ব্লুজ রক্ষণভাগ এসময় অনেকটা তাকিয়েছিল। এরপর উদয়ন সংঘ বেশকটি জোড়ালো আক্রমণ শানায় মোহামেডান ব্লুজের গোলমুখে। এ থেকে একটি গোলও হয়। যদিও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। 

উদয়নের ব্যাপক আক্রমনের মুখে মোহামেডান ব্লুজও মাঝে মাঝেই আক্রমনে উঠে। তবে তাদের সে আক্রমনগুলো উদয়নের রক্ষণভাগে গিয়ে থমকে যায়। প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকে খেলার বিরতিতে যায় মাদারবাড়ী উদয়ন সংঘ। দ্বিতীয়ার্ধে গোলসংখ্যা বাড়াতে সচেষ্ট ছিল উদয়ন সংঘ। প্রথমার্ধের মতোই আক্রমনে ব্যস্ত থাকে তারা। এ অর্ধের ২০ মিনিটে গোলদাতা মুরাদ প্রায় ওপেন নেট মিস করেন। বক্সের ভেতরে বল পেয়ে বারের উপর দিয়ে মেরে দেন তিনি। ২৮ মিনিটে গোল সংখ্যা দ্বিগুন করে উদয়ন সংঘ। থ্রো থেকে বল যায় মোহামেডান ব্লুজ গোলমুখে। সেখানে জটলার সৃষ্টি হয়। জটলা থেকে সজল আহমেদ এবং মুরাদ হোসেন চৌধুরীর দু’দুটি শট ফেরত আসে যথাক্রমে কিপার এবং ডিফেন্সের বাধায়। তৃতীয় দফায় মো. আরিফুল ইসলাম বল পান। তার শট সেকেন্ড বার দিয়ে জালে ঢুকলে মাদারবাড়ী উদয়ন সংঘ ২-০ গোলে এগিয়ে যায়। 

দুই গোলে এগিয়ে যাওয়ার পরও আক্রমনে মনোযোগ হারায়নি উদয়ন সংঘ। ২৯ মিনিটে চমৎকারভাবে বল নিয়ে যান মুরাদ হোসেন। কিন্তু ভুল পাসে তার গড়া আক্রমনটি নষ্ট হয়ে যায়। তিন মিনিট বাদে আবারো আক্রমনে যায় উদয়ন। এবার শাহারিয়ার হোসেন রিমন থেকে বল যায় মুরাদ হোসেনের কাছে। ডান প্রান্তে তিনি পাস করেন শাকিব চৌধুরীর কাছে। শাকিব বলটি উপর দিয়ে মেরে হতাশ করেন দলকে। এর পাঁচ মিনিট বাদে মোহামেডান ব্লুজ আক্রমণে যায়। তবে উদয়ন কিপার বল ধরে নিয়ে তা নস্যাৎ করে দেন। খেলার অতিরিক্ত সময়ে আরো একটি গোল পায় মাদারবাড়ী উদয়ন সংঘ। বল নিয়ে এগিয়ে যান বদলি খেলোয়াড় পরিমল বৈদ্য। কিপারের মাথার উপর দিয়ে তিনি বল জালে প্রবেশ করিয়ে দেন (৩-০)।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মাদারবাড়ী উদয়ন সংঘের মো. মুরাদ হোসেন চৌধুরী। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকা প্রাইজমানি তুলে দেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী। 

প্রিমিয়ার ফুটবল লিগে আজ বিকাল ৩.৩০ টায় চ.ব.ক ক্রীড়া সমিতি বনাম মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র পরস্পরের মোকাবেলা করবে।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন