চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবলে কোয়ালিটির সাথে ড্র করে মোহামেডান ব্লুজের প্রথম পয়েন্ট

ক্রীড়া প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবলে কোয়ালিটির সাথে ড্র করে মোহামেডান ব্লুজের প্রথম পয়েন্ট

প্রথম ম্যাচে জিতে লিগে শুভযাত্র করলেও জিপিএইচ ইস্পাত সিজেকেএস সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগে কোয়ালিটি স্পোর্টস ক্লাব নিজেদের ২য় ম্যাচেই হোঁচট খেয়েছে। অপর দিকে হার দিয়ে লিগ শুরু করলেও ২য় ম্যাচেই পয়েন্টের মুখ দেখেছে ঐতিহ্যবাহী মোহামেডান ব্লুজ।

সোমবার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ালিটি-মোহামেডান ব্লুজ খেলা ১-১ গোলে ড্র হয়। খেলার প্রথমার্ধে কোয়ালিটি এক গোলে এগিয়েছিল। দ্বিতীয়ার্ধে পেনাল্টির কল্যাণে মোহামেডান ব্লুজ খেলায় সমতা আনে। 

প্রথমার্ধের ২৩ মিনিটের সময় কোয়ালিটির ডান প্রান্ত দিয়ে আক্রমন শানায়। রাইট উইংগার দেলোয়ার বল নিয়ে এগিয়ে যান। তিনি ক্রস করেন গোলমুখে। সেখানে ছিলেন শাকিল আলি। তার দুর্দান্ত শট জালে গেলে ১-০ গোলে এগিয়ে যায় কোয়ালিটি স্পোর্টস। এ গোলের পর মোহামেডান ব্লুজও বেশ কয়েক বার আক্রমনে উঠে। কিন্তু তাদের আক্রমনগুলো কোয়ালিটি রক্ষণভাগে গিয়ে মুখ থুবড়ে পড়ে। অন্যদিকে ছোট ছোট পাসে খেলে মোহামেডান রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে কোয়ালিটি। যদিও তা থেকে আর কোন গোল পায়নি তারা প্রথমার্ধে।

দ্বিতীয়ার্ধের ৪ মিনিটের সময় আক্রমনে উঠে মোহামেডান ব্লুজ। বল নিয়ে এগিয়ে যাওয়া মোহামেডান অধিনায়ক কাওসার আলী রাব্বীকে বক্সে ট্যাকল করেন কোয়ালিটি ডিফেন্ডার শান্ত। রাব্বি পড়ে যান। রেফারি নয়ন মোহামেডান ব্লুজের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান। এরপরই কোয়ালিটির খেলোয়াড়রা রেফারিকে ঘিরে ধরে এ পেনাল্টির বিরুদ্ধে আপত্তি জানাতে থাকেন। কিন্তু রেফারী অটল থাকেন তার সিদ্ধান্তে। শেষ পর্যন্ত মোহামেডান ব্লুজের নাসিরউদ্দিন চৌধুরীর স্পট কিকে কোয়ালিটি কিপার নাইমকে পরাভূত করলে খেলায় সমতা আসে ১-১। ২৯ মিনিটে কোয়ালিটির শাকিলের দুর্দান্ত শট মোহামেডান কিপার সাদ্দাম হোসেন কর্নারের বিনিময়ে রক্ষা করেন। একটি নিশ্চিত গোলের সুযোগ ছিল শাকিলের এ শট। বাকি সময় আক্রমন প্রতি আক্রমনে খেলা হলেও কোন দল গোল করতে পারেনি। ফলে এক পয়েন্ট কওে নিয়েই মাঠ ছাড়তে হয় দু’দলকে। 

দুই খেলা শেষে কোয়ালিটি স্পোর্টস ক্লাব ৪ পয়েন্ট এবং মোহামেডান ব্লুজ সমান খেলায় ১ পয়েন্ট পেয়েছে।

গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজের গোলরক্ষক সাদ্দাম হোসেন। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন সিডিএফএ সহ-সভাপতি, সাবেক কৃতি ফুটবলার মোহাম্মদ তাহের উল আলম চৌধুরী স্বপন।

আজকের খেলা: মাদারবাড়ী উদয়ন সংঘ বনাম মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র (বিকাল সাড়ে ৩ টা)।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন