বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

জাতীয় স্কুল ক্রিকেটে অ্যাকাডেমি ল্যাবরেটরি ও নাসিরাবাদ স্কুলের শুভ সূচনা

ক্রীড়া প্রতিবেদক

২২ মে ২০২৩, ১০:৩৫ পূর্বাহ্ন

জাতীয় স্কুল ক্রিকেটে অ্যাকাডেমি ল্যাবরেটরি ও নাসিরাবাদ স্কুলের শুভ সূচনা

বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন বিসিবি পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত ইয়াং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার চট্টগ্রাম পর্বে শুভ সূচনা করেছে অ্যাকাডেমি ল্যাবরেটরি স্কুল ও নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

রোববার (২১ মে) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অ্যাকাডেমি ল্যাবরেটরি স্কুল ৪ উইকেটে পরাজিত করে বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন স্কুলকে। অন্যদিকে, চট্টগ্রাম বন্দর মাঠে অনুষ্ঠিত দিনের অপর ম্যাচে নাসিরাবাদ সরকারি বালক বিদ্যালয় ২৩ রানে কাট্টলী নুরুল হক উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে। 

এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন স্কুল ব্যাটিং বিপর্যয়ে পড়ে ২৫.১ ওভারে মাত্র ৭৭ রান করে অল আউট হয়ে যায়। দলের পক্ষে দুজন ব্যাটার দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন। তারা হলেন ২৮ রান করা জীবন এবং ১০ রান করা সাকিবুল। পাঁচজন আউট হয়েছেন শূন্য রানে। অ্যাকাডেমি ল্যাবরেটরি স্কুলের পক্ষে ১৫ রানে ৬ উইকেট নিয়েছেন সুজন। ৩টি উইকেট নেন মহিম বিল্লাহ। 

জবাবে ব্যাট করতে নেমে অ্যাকাডেমি ল্যাবরেটরি স্কুল ১১.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৭৮ রান তুলে নেয়। দলের পক্ষে ২৯ রান করেন প্রান্ত। ১২ রান করেন মহিম বিল্লাহ। বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন স্কুলের পক্ষে ১৬ রানে ৩ উইকেট নিয়েছেন নাসিম হোসাইন। বিজয়ী দলের নুর উদ্দিন সুজন ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন।

চট্টগ্রাম বন্দর স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অপর ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে নাসিরাবাদ সরকারি বালক বিদ্যালয় ৪৬.১ ওভারে ১৭৭ রান করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ইমরান হাসান সামি। এছাড়া আবু বক্কর ২৬, তাহসিন আলম ১০, তাফসিদুল ১২, জিয়াউদ্দিন ১০, মাহির ইসলাম ২৫ এবং শহীদ ১১ রান করেন। কাট্টলী নুরুল হক উচ্চ বিদ্যালয়ের পক্ষে ৩টি করে উইকেট নেন আবিদ হাসান এবং আরাফ হোসেন। 

জবাবে ব্যাট করতে নামা কাট্টলী নুরুল হক উচ্চ বিদ্যালয় ৪৯.৪ ওভারে ১৪৪ রান করে অল আউট হয়। দলের ওপেনার আবিদ হাসান ৪১ রান করেন ১৪০ বলে। এছাড়া মেহরাজ ৩৮ বলে ৩১ এবং ইমন করেন ১৬ রান। বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। নাসিরাবাদ সরকারি বালক বিদ্যালয়ের পক্ষে ৩ উইকেট নিয়েছেন মাহির ইসলাম। ২টি করে উইকেট পান নাহিয়ান এবং তাফসিদুল। বিজয়ী দলের মাহির ইসলাম ম্যাচ সেরা নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্সের পরিচালক গোলাম মর্তুজা।

এর আগে সকালে এম এ আজিজ স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন বিসিবি পরিচালক ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট সম্পাদক এ কে এম আবদুল হান্নান আকবরের সঞ্চালনায় অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস কাউন্সিলর দিদারুল আলম মাসুম, জেলা ক্রিকেট কোচ মাহবুবুল করিম মিঠু এবং সাবেক ক্রিকেটার ও ক্রিকেট কোচ তপন দত্ত।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন