বুধবার, ৫ অক্টোবর ২০২২

ফুটবলার সুমনকে অব্যহতি নয় ছুটিই দিয়েছে বিমানবাহিনী

দেশ স্পোর্টস ডেস্ক

৩১ আগস্ট ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

ফুটবলার সুমনকে অব্যহতি নয় ছুটিই দিয়েছে বিমানবাহিনী

অব্যাহতিপত্র গ্রহণ করেনি বাংলাদেশ বিমানবাহিনী

জাতীয় ফুটবল দল কিংবা বিমানবাহিনী-এই টানাপোড়েনে বিমানবাহিনী ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন সুমন রেজা। অব্যাহতিপত্রও দিয়েছিলেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। তবে তা গৃহীত হয়নি। দুটি প্রীতি ম্যাচ সামনে রেখে জাতীয় দলের চলমান ক্যাম্পে প্রস্তুতি চালিয়ে যাওয়ার জন্য বিমানবাহিনী কর্তৃপক্ষ তাকে ছুটি দিয়েছে।

আগামী ২২ সেপ্টেম্বর কম্বোডিয়া ও ২৭ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই দুই ম্যাচের জন্য গত ২৬ অগাস্ট থেকে হাভিয়ের কাবরেরার কোচিংয়ে ক্যাম্প শুরু করেছে দল। ‍সুমন বর্তমানে ক্যাম্পে জাতীয় দলের সতীর্থদের সঙ্গে অনুশীলন করছেন।

২০১৪ সালে বিমানবাহিনীতে যোগ দেওয়া সুমন পরের বছরই সংস্থাটির ফুটবল দলের হয়ে খেলা শুরু করেন। এরপর যোগ দেন উত্তর বারিধারায়। ক্লাব ক্যারিয়ারে বর্তমানে খেলছেন প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের হয়ে।

গত লিগে কিংসের হয়ে চার গোল করা সুমন জাতীয় দলেও বর্তমানে নির্ভরযোগ্য ফরোয়ার্ডদের একজন। এর আগেও তিনি জাতীয় দলের প্রয়োজনে ছুটি পেয়েছেন বিমানবাহিনী থেকে। কিন্তু এবার আন্তঃবাহিনীর খেলা থাকায় সংস্থাটি শুরুর দিকে তাকে ছাড়তে চায়নি। সেই থেকে টানাপোড়েন শুরু হয় সুমনের মধ্যেও। শেষ পর্যন্ত বিমানবাহিনীর চাকরি থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। এ ব্যাপারে সুমন ভিডিও বার্তায় বলেছিলেন “আমার জীবনের দুর্ধর্ষ সিদ্ধান্ত এটা।”ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবলে আরও বেশি মনোনিবেশ করার জন্যই সরকারি চাকরি ছাড়ার কঠিন পথে হাঁটার কথাও বলেছিলেন তিনি।

তবে বিমানবাহিনীর সিদ্ধান্ত অনুযায়ী দুই পক্ষের চলার পথ আলাদা হচ্ছে না আপাতত। মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে চিঠি দিয়ে সুমনকে ছুটি দেওয়ার কথা জানিয়েছে সংস্থাটি।

বিমানবাহিনী ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সচিব উইং কমান্ডার মো. মইনুল আলম সাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ‘চাহিদার প্রেক্ষিতে বাংলাদেশ বিমান বাহিনীর ফুটবল খেলোয়াড় সৈনিক সুমন রেজাকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচসমুহে অংশগ্রহণের নিমিত্তে আয়োজিত প্রশিক্ষণ ক্যাম্পে যোগদান করার জন্য ছাড়পত্র প্রদান করা হলো।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন