সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ভারতের বিপক্ষে ‘গুরুত্বহীন’ ম্যাচে থাকবেন না ‘গুরুত্বপূর্ণ’ মুশফিক

ক্রীড়া প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৪:০৩ অপরাহ্ন

ভারতের বিপক্ষে ‘গুরুত্বহীন’ ম্যাচে থাকবেন না ‘গুরুত্বপূর্ণ’ মুশফিক

দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটার মুশফিকুর রহিম থাকবেন না ভারতের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ‘গুরুত্বহীন’ ম্যাচে। মুশফিকের স্ত্রী পুরোপুরি সুস্থ না হওয়ায় এখনই খেলায় ফিরতে পারছেন না জাতীয় দলের এই উইকেটকিপার–ব্যাটসম্যান। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানায়।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস এ ব্যাপারে বলেন, ‘মুশফিক আমাদের জানিয়েছে, তার স্ত্রী এখনো সুস্থ হয়নি। এই মুহূর্তে তার পরিবারের সঙ্গে থাকা দরকার। আমরা পরিস্থিতিটা বুঝতে পারছি। তাই এই ম্যাচটা থেকে তাকে ছুটি দেওয়া হচ্ছে।’

গত ১০ সেপ্টেম্বর সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছিলেন মুশফিক। তবে লম্বা সময়ের জন্য নয়। দুই দিন পরই ফেরারা কথা ছিল। তবে এবার সিদ্ধান্ত বদলেছেন। চলমান এশিয়া কাপে আর দলের সঙ্গে যোগ দেবেন না তিনি।

মূলত নবাগত সন্তানের পাশে থাকতে ছুটি বাড়ানোর আবেদন করেছিলেন মুশফিক। তাতে সম্মতি জানিয়েছে বিসিবিও। তাই ভারতের বিপক্ষে এই অভিজ্ঞ ব্যাটারকে ছাড়াই মাঠে নামতে হবে সাকিবের দলকে।

এর আগে এশিয়া কাপের শুরু থেকেই দলের সঙ্গে ছিলেন মুশফিক। গ্রুপ পর্বের দুই ম্যাচসহ খেলেছেন সুপার ফোরের প্রথম দুই ম্যাচও। ভারতের বিপক্ষে তার অনুপস্থিত নিশ্চিতভাবেই ভোগাবে দলকে। যদিও এই ম্যাচ থেকে অবশ্য বাংলাদেশ দলের পাওয়ার তেমন কিছু নেই। এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নেওয়ার দৌড় থেকে ছিটকে গেছে বাংলাদেশ দল। ভারতকে শেষ ম্যাচে হারালেও ফাইনাল খেলা হবে না সাকিবদের।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন