শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মেসির গোলে পিএসজির জয়, এমবাপ্পের পেনাল্টি মিস ও চোট

দেশ স্পোর্টস ডেস্ক

০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৪ পূর্বাহ্ন

মেসির গোলে পিএসজির জয়, এমবাপ্পের পেনাল্টি মিস ও চোট

ফরাসি লিগ আঁতে টানা দুই ম্যাচে জয়বঞ্চিত থাকার পর অবশেষে জয়ে ফিরেছে পিএসজি। লিওনেল মেসির গোলের রাতে মঁপেলিয়েকে ৩-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে মেসির গোল ও জয় ছাপিয়ে পিএসজির জন্য অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছেন কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচের শুরুতে এই ফরাসি তারকা পেনাল্টি মিস তো করেছেনই, সঙ্গে চোট নিয়ে মাঠও ছেড়ে গেছেন। চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এমবাপ্পের চোট দলটির জন্য এখন হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে।

প্রতিপক্ষের মাঠে এদিন শুরু থেকে আক্রমণে যায় পিএসজি। ম্যাচের ৭ মিনিটের মাথায় পেনাল্টিও পেয়ে যায় তারা। মেসির ফ্রি–কিকে বলের দখল নিতে গিয়ে পিএসজি ডিফেন্ডার সের্হিও রামোসকে ডি-বক্সে ফেলে দেন মঁপেলিয়ের ডিফেন্ডার ক্রিস্টোফার জুলিয়েন।

স্পট কিকে এমবাপ্পের পেনাল্টি শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক বেঞ্জামিন লেকোমতে। তবে এমবাপ্পে শট নেওয়ার আগে লেকোমতে জায়গা থেকে সরে আসায় ফের পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। তবে এবারও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন এমবাপ্পে। তাঁর শট এবার সরাসরি গিয়ে আঘাত করে পোস্টে।

এমবাপ্পের দুঃস্বপ্নের রাতটি অবশ্য সেখানেই শেষ হয়নি; হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে মাত্র ২১ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন পিএসজি তারকা। তাঁর বিদায়ের পর প্রথমার্ধে আর কোনো গোল পাওয়া হয়নি পিএসজির। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে গিয়ে প্রথম গোলের দেখা পান মেসিরা। পিএসজিকে এগিয়ে দেন ফ্যাবিয়ান রুইজ।

৭২ মিনিটে রুইজের সহায়তায় দারুণ এক গোল করে পিএসজিকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন মেসি। ৮৯ মিনিটে নর্দিনের গোলে ব্যবধান কমায় মঁপেলিয়ে। তবে যোগ করা সময়ে জারে-এমেরি গোল করলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।
 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন