শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাবিনার হ্যাটট্রিক, পাকিস্তানের জালে বাংলাদেশের আধা ডজন গোল

সাফ নারী চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক

১০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৬ অপরাহ্ন

সাবিনার হ্যাটট্রিক, পাকিস্তানের জালে বাংলাদেশের আধা ডজন গোল

অধিনায়ক সাবিনা খাতুনের হ্যাটট্রিকে পাকিস্তানকে ৬-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। সাফ নারী চ্যাম্পিয়নশিপে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছেন সাবিনা খাতুনরা। 

শনিবার (১০ সেপ্টেম্বর) দিনের দ্বিতীয় ম্যাচে ভারত মালদ্বীপকে হারালে বাংলাদেশ ও ভারত উভয় দলের সেমিফাইনাল নিশ্চিত হবে, পাশাপাশি পাকিস্তান ও মালদ্বীপ টানা দুই হারে টুর্নামেন্ট থেকে বিদায় নেবে। 

অধিনায়ক সাবিনা মালদ্বীপের ম্যাচে জোড়া গোল করেছিলেন। আজ তিনি হ্যাটট্রিক করেছেন। প্রথমার্ধে বাংলাদেশ সাবিনার জোড়া গোলে ৪-০ গোলের লিডে ছিল। 

দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটে সাবিনা নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। ডান প্রান্ত থেকে করা ক্রসে সাবিনা লাফিয়ে হেডের মাধ্যমে নিজের হ্যাটট্রিক ও দলের হয়ে পঞ্চম গোল করেন। ৭৬ মিনিটে বক্সের বাইরে থেকে ঋতুপর্ণা চাকমা জোরালো শটে গোল করলে বাংলাদেশের ৬-০ গোলের জয় নিশ্চিত হয়। 

ম্যাচের তিন মিনিটেই বাংলাদেশকে লিড এনে দিয়েছিলেন মনিকা চাকমা। এক গোলে পিছিয়ে পড়ে পাকিস্তান খেলায় ফেরার চেষ্টা করে। পরবর্তী ২৫ মিনিটে নিজেরা গোল করতে সক্ষম না হলেও বাংলাদেশকে আর ব্যবধান বাড়াতে দেয়নি তারা। 

২৯ মিনিটে আর বাংলাদেশকে আর রুখতে পারেনি পাকিস্তান। সিরাত জাহান স্বপ্না দারুণভাবে বক্সের মধ্যে শট নিয়ে গোল করেন। স্বপ্নার এই গোলের পর বাংলাদেশ আরো চেপে ধরে পাকিস্তানকে। বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন পরের দশ মিনিটের মধ্যে জোড়া গোল করেন। দুটি গোলই তিনি বুদ্ধিদীপ্ততার সঙ্গে করেছেন।

পাকিস্তান কয়েক বছর ফিফার নিষেধাজ্ঞায় ছিল। সাফের এই টুর্নামেন্ট দিয়েই দেশটি নিষেধাজ্ঞা থেকে ফিরেছে। প্রথম ম্যাচে তারা ভারতের বিপক্ষে ৩ গোলে হারের পর আজ হেরেছে তার দ্বিগুণ ব্যবধানে। আজ দিনের দ্বিতীয় ম্যাচে ভারত জিতলে পাকিস্তান ও মালদ্বীপের ম্যাচটি হবে শুধু নিয়মরক্ষার আর বাংলাদেশ ও ভারতের ম্যাচটি হবে গ্রুপ সেরা নির্ধারণের। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন