শনিবার, ৩ ডিসেম্বর ২০২২

সুপার টুয়েলভের পথে নেদারল্যান্ডস, এবার পারল না নামিবিয়িা

দেশ স্পোর্টস ডেস্ক

১৮ অক্টোবর ২০২২, ০১:৪৮ অপরাহ্ন

সুপার টুয়েলভের পথে নেদারল্যান্ডস, এবার পারল না নামিবিয়িা

দুই দলই নিজেদের প্রথম ম্যাচে জিতেছে। ফলে জিলংয়ের কার্ডিনিয়া ওভালে আজকের ম্যাচটা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের খুব কাছে চলে যাওয়ার। সেই লড়াইয়ে শেষ হাসি হেসেছে নেদারল্যান্ডস। ৫ উইকেটে হারিয়েছে নামিবিয়াকে।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নামিবিয়ার। পাওয়ারপ্লে শেষ হওয়ার আগেই তিন টপ অর্ডার ব্যাটারকে খুইয়ে বসেছিল দলটি। জিলংয়ের টু পেসড উইকেটের ফায়দা তোলেন ডাচ পেসাররা।

আগের ম্যাচে দারুণ এক ৪৪ রানের ইনিংসের পর আজ নামিবিয়া ইয়ান ফ্রাইলিঙ্ককে তুলে আনে ওপরের দিকে। বার্ড আর ইরাসমাসের সঙ্গে দুটো জুটি গড়লেও তিনি আগের ম্যাচের মতো কিছু করে দেখাতে পারেননি।

৪৩ রানের এক ইনিংস খেলেছেন ফ্রাইলিঙ্ক, তাতে দলের উপকারের চেয়ে ক্ষতিই যেন হয়েছে বেশি। এই রান করতে তিনি খেলেছেন ৪৮ বল; ক্রিকভিজ জানাচ্ছে, তার এই ইনিংস প্রত্যাশিত রান কমিয়েছে কমপক্ষে ২৫টি।

তার কারণে নামিবিয়ার দুই পাওয়ার হিটার ডেভিড ভিসা আর জে জে স্মিট পেয়েছেন মোটে ৯ বল। তা থেকে দলকে দিতে পেরেছেন মোটে ১৬ রান। শুরুতে, মাঝে, শেষে, তিন পর্যায়ে ব্যর্থ নামিবিয়ারও তাই আজ বড় স্কোরের দেখা পাওয়া হয়নি। ৬ উইকেট খোয়ালেও ১২১ রানেই থামতে হয় তাদের।

ছোট লক্ষ্য সামনে পেয়ে তেমন ঝুঁকি না নিয়েই খেলতে থাকে ডাচরা। ১০ ওভার শেষে তোলে ৬৮ রান। তার আগে ওপেনার বিক্রমজিত সিংকে হারায় দলটি। এরপর তিনে নামা বাস ডি লিডকে সঙ্গে নিয়ে আরেক ওপেনার ম্যাক্স ও’ডাউড দলকে নিয়ে যেতে থাকেন জয়ের বন্দরে।
তবে দলীয় ৯২ রানে ও’ডাউড ফেরেন, এরপরই নামিবিয়া ফেরে ম্যাচে। 

সংক্ষিপ্ত স্কোর
নামিবিয়া ১২১-৬ (ফ্রাইলিঙ্ক ৪৩, ফন লিংগেন ২০; ডি লিড ১৮-২)
নেদারল্যান্ডস ১২২-৫ (ম্যাক্স ও’ডাউড ৩৫, বিক্রমজিত সিং ৩৯, বাস ডি লিড ৩০*; স্মিট ২৪-২)
ফল- নেদারল্যান্ডস ৫ উইকেটে জয়ী।
ম্যাচসেরা- বাস ডি লিড


সর্বশেষ

উপরে নিয়ে চলুন