শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

সুপার ফোরে ওঠার জন্য বাংলাদেশের সামনে একটাই পথ

এশিয়া কাপ

দেশ স্পোর্টস ডেস্ক

৩১ আগস্ট ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন

সুপার ফোরে ওঠার জন্য বাংলাদেশের সামনে একটাই পথ

শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে সুপার ফোর নিশ্চিত করেছে আফগানিস্তান। ব্যাটে বলে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে দুটি ম্যাচেই দুর্দান্ত খেলেছে দলটা।

ডেথ গ্রুপ খ্যাত ‘বি’ গ্রুপ থেকে আরও একটি দল উঠবে সুপার ফোরে। কারা যাবে সুপার ফোরে, শ্রীলঙ্কা নাকি বাংলাদেশ। সমীকরণ একেবারেই সহজ।

আগামী ১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটায় যে দল জিতবে তারাই নিশ্চিত করবে সুপার ফোর।

আফগানদের কাছে প্রথম ম্যাচে হেরে শ্রীলঙ্কার অবস্থান এখন তিন নম্বরে। ৫ উইকেটে হেরে রান রেটের (-৫.১৭৬) দিক থেকেও তার পিছিয়ে। অন্যদিকে বাংলাদেশ ৭ উইকেটে হেরে -০.৭৩১ নেট রান রেট নিয়ে রয়েছে দুই নম্বরে।

অবশ্য এসব নেট রান রেট কোনও কাজে আসবে না আদতে। লঙ্কানদের বিপক্ষে শেষ ম্যাচটা জিতলেই সুপার ফোর নিশ্চিত হবে বাংলাদেশের।

এদিকে আফগানিস্তানের কাছে হারলেও লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বেশ হালকা ভাবেই নিয়েছেন বাংলাদেশকে।

শানাকা বলেছিলেন, আফগানিস্তানের চেয়ে সহজ প্রতিপক্ষ বাংলাদেশ। তাই বাংলাদেশের বিপক্ষে খেলা সহজ হবে। শানাকা আরও বলেন, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছাড়া বিশ্বমানের কোনও বোলার নেই বাংলাদেশ দলে।

শানাকার এমন কথায় অবশ্য গা ভাসিয়ে দেননি বাংলাদেশ অল-রাউন্ডার মেহেদী মিরাজ। জানিয়েছেন, ‘মাঠে প্রমাণ হবে কে ভালো, কে খারাপ। যারা ভালো খেলবে দিনশেষে তারাই ম্যাচ জিতবে। কিন্তু কোন দল খারাপ, কোন দল ভালো এরকম মন্তব্য আমি করতে চাই না। আমি যেটা অনুসরণ করি, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই, মাঠে আমরা প্রমাণ দিতে চাই।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন