বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

হেড তাণ্ডবে লন্ডভন্ড ইংল্যান্ড

দেশ স্পোর্টস ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

হেড তাণ্ডবে লন্ডভন্ড ইংল্যান্ড

আবারও ট্রাভিস হেডের ঝড়! আবারও অস্ট্রেলিয়ার সহজ জয়। কয়েক দিন আগে প্রতিপক্ষের নাম ছিল স্কটল্যান্ড, কাল ছিল ইংল্যান্ড। এতটুকুই যা পার্থক্য!

হেডের সেই ঝড়ে সহজে জয় পেল অস্ট্রেলিয়া। তবে এবার প্রতিপক্ষ ইংল্যান্ড। সাউদাম্পটনে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ইংল্যান্ডকে ২৬ রানে হারিয়েছে অজিরা।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে ইংলিশ বোলারদের ওপর রীতিমতো টাণ্ডব চালান হেড। বাঁহাতি এ ব্যাটারের ২৩ বলে ৫৯ রানের ইনিংসে ১৯ ওভার ৩ বলে ১৭৯ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাবে ১৯ ওভার ২ বলে ১৫১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ফলে ২৮ রানের জয়ে সিরিজের ১-০ ব্যবধানে এগিয়ে গেল অজিরা।

ম্যাথু শটের সঙ্গে পাওয়ার প্লের ৬ ওভারে ৮৬ রান তোলেন হেড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ রানের রেকর্ড। ১৯ বলে অর্ধশতক তুলে নেন তিনি। সাম কারেনের এক ওভারে ৩০ রান তোলেন হেড।

২৩ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৫৯ রানে আউট হন তিনি। শর্ট খেলেন ২৬ বলে ৪১ রানের ইনিংস। দারুণ শুরুর পরও ছন্দ ধরে রাখতে পারেনি অজি ব্যাটারা। ৯৩ রান তুলতে হারায় ১০ উইকেট। ১৭৯ রানে অলআউট হয় সফরকারীরা।

জবাবে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। পাওয়ারপ্লেতে হারায় ৩ উইকেট। পরে পঞ্চম উইকেটে লিয়াম লিভিংস্টোন ও সাম কারেন গড়েন ৫৪ রানের জুটি। শেষ দিকে ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে অলআউট হয় স্বাগতিকরা। ২৮ রানে ৩ উইকেট নেন শন অ্যাবট।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন