শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

শিরোপায় শুরু পিএসজির মৌসুম, মেসি-নেইমারের জাদুকরি গোল

স্পোর্টস ডেস্ক

০১ আগস্ট ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

শিরোপায় শুরু পিএসজির মৌসুম, মেসি-নেইমারের জাদুকরি গোল

পিএসজি ৪-০ নঁতে

শিরোপা দিয়েই শুরু হলো পিএসজির মৌসুম। নতুন কোচ ক্রিস্তোফ গালতিয়েরের পিএসজি অধ্যায়ের শুরুটাও হয়ে থাকল শিরোপায় মোড়ানো। রোববার দিবাগত রাতে নেইমারের জোড়া গোল, লিওনেল মেসি এবং সার্জিও রামোসের একটি করে গোলে ৪-০ ব্যবধানে নঁতেকে হারিয়ে ট্রফি দোঁ চ্যাম্পিয়নের শিরোপা জিতেছে পিএসজি।

ইসরায়েলে তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে ফ্রেঞ্চ ‘সুপার কাপ’ খ্যাত ট্রফি দোঁ চ্যাম্পিয়নের ম্যাচটি। শিরোপা দিয়ে মৌসুম শুরু করতে নঁতের বিপক্ষে পূর্ণ শক্তির দল খেলিয়েছেন গালতিয়ের। কার্ড সমস্যায় কিলিয়ান এমবাপে না থাকায় মেসি, নেইমার এবং পাবলো সারাবিয়াকে দিয়ে এদিন আক্রমণভাগ সাজিয়েছিলেন পিএসজি কোচ।

ম্যাচের শুরু থেকেই নঁতেকে সামাল দিতে হয় পিএসজি-ঝড়। পঞ্চম মিনিটে মেসির শুরু কর আক্রমণ থেকে অল্পের জন্য বল জালে জড়াতে ব্যর্থ হন রাইট ব্যাক আশরাফ হাকিমি। প্রতি আক্রমণে নঁতেও দুয়েকবার হানা দিয়েছিল পিএসজির গোলে। তবে ২২ মিনিটে মেসির জাদুকরি গোলে ম্যাচে প্রথম সাফল্য পায় পিএসজি। বক্সের বাইরে বল পেয়ে সহজাত ক্ষিপ্রতায় বক্সে ঢুকে যান মেসি, দারুণ টাচে নঁতে গোলরক্ষককে বোকা বানিয়ে ডান পায়ের টোকায় বল জালে পাঠান এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

প্রথমার্ধের যোগ করা সময়ে নেইমারকে বক্সের বাইরে ফাউল করেছিলেন নঁতে মিডফিল্ডার মুসা সিসোকো। ফ্রি কিক থেকে ডান পায়ের বাঁকানো শটে বল জালে জড়ান পিএসজির এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে ব্যাকহিলে করা অসাধারণ এক গোলের সুবাদে পিএসজিকে ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান দলটির স্প্যানিশ ডিফেন্ডার রামোস। আর ৮২ মিনিটে নঁতে কফিনে শেষ পেরেকটি ঠোকেন নেইমার। বক্সের ভেতর নেইমারকে টেনেহিঁচড়ে ফেলে দেন নঁতে ডিফেন্ডার জ্য-চার্লস কাস্তেল্লেত্তো। সরাসরি লাল কার্ড দেখে তখনই মাঠ ছাড়তে হয় তাকে। আর সেই ফাউলের সুবাদে পাওয়া পেনাল্টি থেকে লক্ষ্যভেদ দলের ৪-০ গোলের বড় জয় নিশ্চিত করেন নেইমার।

২০১৩-২০২০ পর্যন্ত টানা আটবার ট্রফি দোঁ চ্যাম্পিয়ন জেতার পর গত বছর লিলের কাছে এই শিরোপা খুইয়েছিল পিএসজি। নঁতেকে হারিয়ে ফের শিরোপাটি নিজেদের করতলগত করল তারা।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন