শনিবার, ২৭ জুলাই ২০২৪

অবশেষে দেখা মিলল বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সির

দেশ স্পোর্টস ডেস্ক

২৭ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

অবশেষে দেখা মিলল বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সির

বাংলাদেশের সব কিছুতেই যেন দেরি। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণায় কিছুটা সময় নিয়েছে বিসিবি। ২০ দলের বিশ্বকাপে ১৯ নম্বর দল হিসেবে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছি বোর্ড। টুর্নামেন্ট শুরুর মাত্র ৫ দিন বাকি থাকতে এবার জার্সিও উন্মোচন করল। আর সব দলের জার্সির দেখা দল ঘোষণারো অনেক আগে মিলে গিয়েছিল। কিন্তু বাংলাদেশের এই জায়গাতেও হলো অনেক লুকোচুরি। অবশেষে শনিবার রাত বারোটায় মিলেছে জার্সির দেখা। 

দলে থাকা ১৫ সদস্যের বিশ্বকাপ জার্সি পরা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে বিসিবি। ছবিটি খুব সম্ভবত যুক্তরাষ্ট্রের টেক্সাসে অবস্থানরত দলের টিম হোটেলে তোলা।

প্রতিবারের মতো এবারও লাল-সবুজের মিশেলে বাংলাদেশের ঐতিহ্য আর গৌরব ধারণ করেই বিশ্বকাপের জার্সি তৈরি করা হয়েছে। জার্সির সামনে সাদা রঙে লেখা বাংলাদেশের নাম, পেছনে খেলোয়াড়ের নাম ও নম্বর ব্যবহার করা হয়েছে। বুকের একপাশে বিসিবি, অন্য পাশে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো।

এবারের জার্সিতেও সবুজ রঙের আধিক্য। লাল রং ব্যবহার করা হয়েছে স্ট্রাইপ হিসেবে, জার্সির কাঁধ থেকে বাহু পর্যন্ত। বুকের দুই ধারে হালকা সোনালি স্ট্রাইপও আছে।

জার্সির নকশার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি বিসিবি। ছবিটি পোস্ট করেছে লিখেছে, ‘প্রথমবারের মতো এটা দেখুন! খেলোয়াড়েরা ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে (শুরু হতে যাওয়া) ২০২৪ আইসিসি ছেলেদের বিশ্বকাপের অফিশিয়াল কিটে সেজেছে।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ পড়েছে ‘ডি’ গ্রুপে। গ্রুপ পর্বে নাজমুল-সাকিব-মোস্তাফিজদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। বাংলাদেশের প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে, পরের দুটি ম্যাচ হবে ওয়েস্ট ইন্ডিজে।

বিশ্বকাপ সামনে রেখে গত ১৭ মে যুক্তরাষ্ট্রে পৌঁছায় বাংলাদেশ দল। টেক্সাসের হিউস্টনে বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলেছেন নাজমুল হোসেনের দল। সেই সিরিজটা বড্ড বাজে কেটেছে, হেরেছে ২-১ ব্যবধানে।

দুঃস্মৃতি পেছনে ফেলে এবার বাংলাদেশের সামনে এগোনোর পালা। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে দল। এর আগে যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন সাকিব-মাহমুদউল্লাহ-তাসকিনরা।
 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন