মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

ফুটবলেও আফগানদের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৬ অপরাহ্ন

ফুটবলেও আফগানদের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ

একই দিনে ক্রিকেট-ফুটবল দুই খেলাতেই মাঠে নামছে বাংলাদেশ ও আফগানিস্তান। এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে আফগানদের মুখোমুখি হবে টাইগাররা। একই দিনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আফগান ফুটবল দলকে মোকাবেলা করবে জামাল ভূঁইয়ারা।

রোববার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের দল। একই দিনে বাংলাদেশ সময় বিকেল ৫টায় বসুন্ধরা কিংস অ্যারিয়ানায় ফুটবলের লড়াইয়েও নামবে দুই দেশ।

স্বাভাবিকভাবেই এই দুই খেলার মধ্যে সবার চোখ এশিয়া কাপের দিকে। এমনকি বাংলাদেশের অধিনায়ক জামাল ও আফগানিস্তান কোচ আব্দুল্লাহ আল মুতাইরির গায়েও লেগেছে ক্রিকেটের হাওয়া। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সেটাই দেখা গেল।

জামাল বলেন, ‘কালকের দিনটা বাংলাদেশের মানুষ মনে রাখবে। একই দিনে ক্রিকেট, ফুটবল দল একই দেশের বিপক্ষে খেলবে। তবে দিন শেষে জয়টাই বড়। আমি চাইবো, বাংলাদেশ ক্রিকেট দল জিতুক। ওদের জন্য শুভকামনা। আশা করি, বাংলাদেশ জিতবে।’

ওইদিকে আফগান কোচের কণ্ঠেও নিজ দেশের জন্য আশাবাদ, ‘আমাদের ক্রিকেট দলের জন্য শুভ কামনা। কারণ আমার কাছে মনে হয় বাংলাদেশ খুব চাপে আছে, তারা তাদের সেরা ম্যাচটা (শ্রীলঙ্কার সঙ্গে) হেরে গেছে (হাসি)।’

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে বেশ চাপেই আছে টাইগাররা। এই ম্যাচ হারলে সোজা বাদ। জিতলেও তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কা আফগানিস্তান ম্যাচের দিকে। সেই ম্যাচের ফলাফলের পর সমীকরণের হাতে বাংলাদেশের ভাগ্য।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন