সোমবার, ৫ ডিসেম্বর ২০২২

আগ্রাবাদ নওজোয়ানের শুভসূচনা, লড়াই করেও রাইজিং স্টারের হার

ক্রীড়া প্রতিবেদক

৩১ অক্টোবর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

আগ্রাবাদ নওজোয়ানের শুভসূচনা, লড়াই করেও রাইজিং স্টারের হার

গোল ব্যবধান ৩-১ দেখে মনে হতে পারে খেলাটি একপেশে হয়েছে। কিন্তু বাস্তবে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব আর রাইজিং স্টার ক্লাবের মধ্যকার খেলাটি শেষ হয়েছে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে। যদিও দিনশেষে জয়ের হাসিতে মাঠ ছাড়ে আগ্রাবাদ নওজোয়ান, অন্যদিকে লড়েও হারের তিক্ত স্বাদ পেতে হয় রাইজিং স্টারকে।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন (সিডিএফএ) এর যৌথ আয়োজনে চট্টগ্রাম প্রথম বিভাগ ফুটবল লিগের আগ্রাবাদ নওজোয়ান ও রাইজিং স্টারের ম্যাচটি পুরোটা সময় আক্রমণ আর প্রতি আক্রমণ চলতে থাকে। তাতে করে খেলাটি স্টেডিয়ামে উপস্থিত গুটিকয়েক দর্শক ও কর্মকর্তাদের কাছে বেশ আকর্ষণীয় হয়ে উঠে। তবে সুযোগের সদ্ব্যবহার করে গোল আদায় করে শেষ হাসি হাসে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব।

আক্রমণ প্রতি আক্রমণে খেলা শুরু হলেও প্রথমার্ধের প্রায় শেষ সময় পর্যন্ত কোন দলই গোল করতে পারেনি। প্রথমার্ধের অন্তিম মুহূর্তে (৪২ মিনিটে) আগ্রাবাদ নওজোয়ান ক্লাব এগিয়ে যায়। নওজোয়ানের রানা ডি-বক্সে ঢুকে রাইজিং স্টার কিপারকে পরাভূত করে গোলের সূচনা করেন। এর কয়েক মিনিট পর আবারও গোলের দেখা পায় নওজোয়ান। ডান প্রান্ত দিয়ে আক্রমণে উঠে নওজোয়ান ক্লাবের আসিফ মাহমুদ দুর্দান্ত শট নেন। বল ক্রসবার ছুঁয়ে বাম প্রান্তে চলে আসে আবিদুল ইসলামের মাথায়। সুযোগ সন্ধানী আবিদুল হেড করে বল জড়িয়ে দেন জালে।

দুই গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। এই সময় রাইজিং স্টারও আক্রমণে পিছিয়ে থাকেনি। ম্যাচের ৫৫ মিনিটের মাথায় তারা দারুন সুযোগও পেয়ে যায়। রাইজিংয়ের রায়হান সাইড ভলিতে বল জালে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু খালি পোস্টের জালে না গিয়ে বল চলে যায় বারের উপর দিয়ে। নিশ্চিত সুযোগ হারায় রাইজিং স্টার। পর মুহূর্তে আবারও আক্রমণে যায় রাইজিং। কিন্তু এবার বাধা হয়ে দাঁড়ায় নওজোয়ান ক্লাবের গোলরক্ষক। 

ম্যাচের ৭৮ মিনিটের মাথায় অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা যায় রাইজিং স্টার ক্লাব। তাদের জাহাঙ্গীর হোসেন এবার সতীর্থদের মতো ভুল না করে বল জড়ান জালে। তাতে করে নওজোয়ানের সাথে ব্যবধান কমে স্কোর লাইন দাঁড়ায় ১-২। এর পাঁচ মিনিট পর খেলায় সমতা আনার দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রাইজিংয়ের রায়হান। 

ম্যাচের আয়ু ২ মিনিট বাকি থাকতে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি নওজোয়ান। তাদের বদলি খেলোয়াড় সালাউদ্দিন সামনে ফাঁকা গোলপোস্ট পেয়েও বল বাইরে মেরে দেন। খেলার শেষ মিনিটে আবারও আক্রমণে উঠে নওজোয়ান। বল নিয়ে বিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়েন ডাবলু। এই সময় পেছন থেকে অবৈধভাবে বাধা দেয় রাইজিং স্টারের রক্ষণভাগ। রেফারি মোরশেদ পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টিতে গোল করে রাইজিংয়ের সাথে ব্যবধান বাড়িয়ে নেন সাইফ। এই গোলের সুবাধে আগ্রাবাদ নওজোয়ান ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে।

গতকালের খেলায় সেরা খেলোয়াড় বিজয়ী দলের রানা দাশের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর প্রবীন কুমার ঘোষ।

আজকের খেলা
আজ প্রথম বিভাগ ফুটবল লিগে ২টি খেলা অনুষ্ঠিত হবে। দুপুর ১২ টা ৪৫ মিনিটে প্রথম খেলায় অংশ নেবে পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থা এবং বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স। বেলা ২ টা ৪৫ মিনিটে দ্বিতীয় খেলায় চট্টগ্রাম জেলা পুলিশ বনাম ফিরিঙ্গি বাজার লাকী স্টার ক্লাব পরস্পরের মোকাবেলা করবে। 

ডিএস


সর্বশেষ

উপরে নিয়ে চলুন