মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

এবার চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘আউট’ মেসি

শঙ্কায় আর্জেন্টিনা

ক্রীড়া প্রতিবেদক

১০ অক্টোবর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

এবার চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘আউট’ মেসি

বিশ্বকাপের আগেই আর্জেন্টিনার শঙ্কা বাড়াচ্ছে লিওনেল মেসির চোট। চ্যাম্পিয়নস লিগে বেনফিকার বিপক্ষে ৯০ মিনিট না খেলেই মাঠ ছেড়েছিলেন পিএসজি তারকা। পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের অবশ্য বলেছিলেন, ক্লান্ত মেসি সেদিন নিজেই ওঠে যাওয়ার কথা বলেছিলেন। এরপর লিগ ‘আঁ’তে রেঁসের বিপক্ষে ম্যাচের আগে জানানো হয়, চোটে পড়ায় খেলতে পারবেন না মেসি। এবার জানা গেল, চ্যাম্পিয়নস লিগে বেনফিকার বিপক্ষে ফিরতি লেগেও চোটের কারণে পাওয়া যাচ্ছে না মেসিকে।

বেনফিকার মাঠে গত সপ্তাহের ম্যাচে দারুণ এক গোল করেন মেসি। সেদিন ম্যাচ যখন ১-১ গোলে সমতায়, তখন ৮১ মিনিটে তুলে নেওয়া হয় মেসিকে। ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে মেসিকে তুলে নেওয়ার পর সমর্থকদের মধ্যে তৈরি হয় শঙ্কা।

ম্যাচ শেষে মেসিকে তুলে নেওয়ার ব্যাখ্যায় পিএসজি কোচ গালতিয়ের বলেছিলেন, ‘এক-দুই মিনিট আগে মেসি বদলি হওয়ার জন্য ইঙ্গিত দিয়েছিল। দৌড়ের সময় সে ক্লান্ত বোধ করছিল।’

আরও পড়ুন>>> এবার মেসির জাদুকরী ফ্রি কিক, পিএসজির টানা ৫ ম্যাচ জয়

এরপর লিগ ম্যাচের আগে গালতিয়ের জানান, রেঁসের বিপক্ষে লিগ ম্যাচে মেসি খেলতে পারবেন না। পিএসজি কোচ তখন বলেছেন, ‘সে চ্যাম্পিয়নস লিগে (বেনফিকার বিপক্ষে) খেলার সময় তার বদলি নামাতে বলেছিল। পায়ের পেশিতে একটু সমস্যা অনুভব করছে মেসি, তবে সে রোববার অনুশীলনে ফিরবে।’

সে সময় মেসির চোট গুরুতর নয় উল্লেখ করে রেঁসের বিপক্ষে ম্যাচে মেসি বেঞ্চে থাকতে পারেন বলেও জানান।

রেঁসের বিপক্ষে সেই ম্যাচে অবশ্য মেসি শেষ পর্যন্ত বেঞ্চেও ছিলেন না। মেসিকে ছাড়া ম্যাচ জিততে ব্যর্থ হয় পিএসজি। গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। জয়ের ধারায় ফিরতে মেসির দিকেই তাকিয়ে ছিলেন পিএসজি সমর্থকেরা।

আরও পড়ুন>>> ৫৬ মিনিটে নেমে মেসির জোড়া গোল, আর্জেন্টিনার জয়

তবে বেনফিকার বিপক্ষে বুধবার ফিরতি লেগের ম্যাচে মাঠে নামার আগে দুঃসংবাদই পেলেন মেসি–ভক্তরা। মাংশপেশির চোট নিয়ে এই ম্যাচেও মেসিকে বাইরে থাকতে হবে বলে জানিয়েছে গোল ডটকম।

বিশ্বকাপের আগে মেসির চোট কপালের ভাঁজ বাড়িয়েছে আর্জেন্টাইন ভক্তদেরও। চোটে পড়ার আগ পর্যন্ত জাতীয় দল আর্জেন্টিনা ও পিএসজির হয়ে দারুণ ছন্দে ছিলেন মেসি। ক্লাবের হয়ে ১৩ ম্যাচে মাঠে নেমে ৮ গোল করার পাশাপাশি করেছেন ৮টি অ্যাসিস্টও।

আর আর্জেন্টিনার হয়ে শেষ তিন ম্যাচে মেসির গোল ৯টি। দুর্দান্ত ছন্দে থাকা মেসির আকস্মিক এই চোট পিএসজি ও আর্জেন্টাইন সমর্থকদের জন্য মোটেই সুখকর কোনো ঘটনা নয়। এখন কত দ্রুত সেরে উঠে মেসি মাঠে ফিরতে পারেন, সেটিই দেখার অপেক্ষা। পিএসজি অবশ্য আশা করছে, আগামী সোমবার মার্শেইয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন মেসি।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন