রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩

চট্টগ্রামে খেলবেন না তাসকিন, অনিশ্চিত সাকিব

প্রথম টেস্ট

দেশ স্পোর্টস ডেস্ক

১৩ ডিসেম্বর ২০২২, ০১:৫০ অপরাহ্ন

চট্টগ্রামে খেলবেন না তাসকিন, অনিশ্চিত সাকিব

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন থেকে হঠাৎ করে হাসপাতাল ঘুরে আসা বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান চট্টগ্রাম টেস্ট খেলবেন কি না, সে ব্যাপারে এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তাঁর ব্যাপারে আজ বিকেলের দিকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তবে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে পেসার তাসকিন আহমেদকে খেলানোর ঝুঁকি নেবে না বাংলাদেশ দল।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময় উমরান মালিকের বল পিঠে লেগেছিল সাকিবের। তখন এক্স-রেতে কোনো সমস্যা ধরা না পড়লেও পেশিতে কোনো সমস্যা আছে কি না, সেটি পরীক্ষা করে দেখার জন্য আজ হাসপাতালে গিয়েছিলেন সাকিব। গতকাল মাঠে এলেও অনুশীলন করেননি তিনি। আজও মাঠে এসেই বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর সঙ্গে চট্টগ্রামের একটি হাসপাতালে গিয়েছিলেন।

যদিও পরে নেটে ব্যাটিং করতে দেখা গেছে বাংলাদেশ অধিনায়ককে। তাঁর ব্যাপারে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেছেন, ‘আমরা এখনো তাকে পর্যবেক্ষণ করছি। আজ বিকেলে সিদ্ধান্ত নেওয়া হবে। সে ঠিক আছে, তা নিশ্চিত হয়ে নিতে চাই। পাঁজর ও কাঁধ নিয়ে এখনো একটু ভুগছে। সে একটু ব্যাটিং করেছে (নেটে), আশা করি, তাতে সে আরেকটু স্বচ্ছন্দ হবে।’

এ দিকে প্রথম টেস্টে তাসকিনকে খেলানো হবে না বলে নিশ্চিত করেছেন ডমিঙ্গো। গতকাল সংবাদ সম্মেলনে এসে তাসকিন নিজেই বলেছিলেন, তাঁর খেলা অনিশ্চিত। পিঠের চোটের কারণে বেশ কিছুদিন ধরেই টেস্ট ক্রিকেটের বাইরে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ১ নম্বর পেসার তাসকিন। চোটের কারণে ভারতের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে না খেললেও ছিলেন শেষ ম্যাচে।

তবে চট্টগ্রামের মতো ব্যাটিং-সহায়ক কন্ডিশনে তাঁকে খেলাতে চায় না বাংলাদেশ দল, বলেছেন ডমিঙ্গো, ‘তাসকিনকে নিয়ে ঝুঁকি নেব না প্রথম টেস্টে। তাকে কিছু ইনজেকশন নিতে হয়েছে। চট্টগ্রামে এমন কন্ডিশনে এক-দেড় দিন বোলিং করা, তার জন্য হয়তো ভালো হবে না। প্রথম ম্যাচে তাকে বিশ্রাম দেব।’


সর্বশেষ

উপরে নিয়ে চলুন