মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২

চট্টগ্রাম বিভাগে বালকে চসিক—বালিকায় চট্টগ্রাম জেলা চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল

ক্রীড়া প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২২, ১২:৪০ অপরাহ্ন

চট্টগ্রাম বিভাগে বালকে চসিক—বালিকায় চট্টগ্রাম জেলা চ্যাম্পিয়ন

বান্দরবান জেলা ও ফেনী জেলা দলকে টাইব্রেকারে হারিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম জেলা দল। 

বুধবার (২৩ নভেম্বর) চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের খেলা চট্টগ্রাম বন্দর স্টেডিয়ামে সম্পন্ন হয়েছে। বালকদের ম্যাচে নির্ধারিত সময়ের খেলায় ১-১ গোলে ড্র থাকায় টাইব্রেকারে ৪-৩ গোলে বান্দরবান পার্বত্য জেলাকে পরাজিত করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে বালিকাদের ম্যাচেও নির্ধারিত সময়ের খেলাটি ১-১ গোলে ড্র থাকায় টাইব্রেকারে ৫-৩ গোলে ফেনী জেলাকে পরাজিত করে চট্টগ্রাম জেলা চ্যাম্পিয়ন হয়। 

অংশগ্রহণকারী সকল দল থেকে সেরা ৪০ জন বালক ও ৪০ জন বালিকা খেলোয়াড় বাছাই করা হয়েছে। বাছাইকৃত খেলোয়াড় থেকে ১৮ জনের দল ঘোষণা করে বালক ও বালিকা আলাদাভাবে আগামী মাসে চট্টগ্রাম বিভাগীয় দলের হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবে। 

বালকদের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় চট্টগ্রাম জেলা দলের খেলোয়াড় মো. ফয়সাল ও সর্বোচ্চ গোলদাতা বান্দরবান জেলা দলের অং মোংগা মারমা (৩ গোল)। বালিকাদের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয় ফেনী জেলার জান্নাতুল ফেরদৌস ঝিনুক (৪ গোল)।

খেলা শেষে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দীন প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন। চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মো. লুৎফুর রহমান, পরিচালক (প্রসাশন) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এবং সভাপতি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি মো. মমিনুর রশিদ, সিজেকেএস যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য প্রদীপ কুমার ভট্টাচার্য্য, বন্দর স্পোর্টস কমপ্লেক্সের পরিচালক গোলাম মর্তুজা, চট্টগ্রাম জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ কাজল, বান্দরবান জেলা ক্রীড়া অফিসার মাঈন উদ্দিন মিলকী, টুর্নামেন্ট পরিচালনা উপ-কমিটির সদস্য সচিব সুলতান মাহমুদ খান শাহিন প্রমুখ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন