মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

চট্টগ্রামে ওয়ানডে সিরিজ মাতাতে চায় বাংলাদেশ

দেশ স্পোর্টস ডেস্ক

১৩ মার্চ ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

চট্টগ্রামে ওয়ানডে সিরিজ মাতাতে চায় বাংলাদেশ

বাংলাদেশের ফেভারিট ফরম্যাট কোনটি? এই প্রশ্নের উত্তরটা সহজেই বোধগম্য, ওয়ানডে। বাংলাদেশের জন্য সবচেয়ে সহজ ফরম্যাটও বোধহয় একদিনের ক্রিকেট। তবে এবার অতোটা সহজ হচ্ছে না। কেননা, প্রতিপক্ষ যে শ্রীলঙ্কা।

সিলেটে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হারিয়ে বেশ চাঙা হয়েই চট্টগ্রামে পা রেখেছে লঙ্কানরা। অন্যদিকে, টি-টোয়েন্টি সিরিজের ফলাফল পেছনে ফেলে বাংলাদেশের চোখ দলীয় খেলায় সাফল্যের দিকে। এমনটাই জানালেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার (১৩ মার্চ) বেলা ২ টা ৩০ মিনিটে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। 

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শান্ত বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ দল হিসেবে ভালো খেলা। নিউজিল্যান্ড সিরিজে সেটা পেরেছি, সেখানে আমরা সব ম্যাচ জিততে চেয়েছি। বিশ্বকাপেও এটা দেখতে হবে দল হিসেবে আমরা কতটা ভালো ক্রিকেট খেলছি, খারাপ সময়ে একজন আরেকজনকে কতটা সমর্থন করছি।

এই সিরিজেও আগের দল নিয়েই নামছে বাংলাদেশ। কেবল নেই সাকিব আল হাসান। এদিকটা মাথায় রেখে দল সাজাবেন জানিয়ে শান্ত বলেন, গত সিরিজে খুব একটা অদলবদল হয়নি। এখন সাকিব ভাই নেই। দলের কম্বিনেশনে একটু এদিক–সেদিক করতে হয়। উনি থাকলে দল করাটা সহজ। এসব মাথায় রেখেই ব্যাটিং অর্ডার সাজাব। তবে আশা করব ব্যাটিং অর্ডারে খুব বেশি নাড়াচাড়া হবে না।

এদিকে, দুই দলের লড়াইটা বেশ উপভোগ করছেন লঙ্কান হেড কোচ ক্রিস সিলভারউড। টি-টোয়েন্টির মতো ওয়ানডেতেও সেটা দেখতে চান জানিয়ে তিনি বলেন, এই দ্বৈরথ অবশ্যই খুব ভালো। আমাদের ভালো প্রতিদ্বন্দ্বিতা প্রয়োজন এবং টি-টোয়েন্টিতে আমরা দুটি ভালো দলের লড়াই-ই দেখেছি। এই সিরিজেও (ওয়ানডে) আমি ঠিক সেটাই চাইব। আমরা চাই কিছু ভালো ক্রিকেট খেলা হোক এবং আমার মনে হয় দুই দলই তা চায়।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন