টেলিভিশন ছাড়াও অনলাইনে যেভাবে দেখবেন এশিয়া কাপ

দেশ স্পোর্টস ডেস্ক

৩০ আগস্ট ২০২৩, ১১:০৮ পূর্বাহ্ন

টেলিভিশন ছাড়াও অনলাইনে যেভাবে দেখবেন এশিয়া কাপ

অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পর্দা উঠছে ক্রিকেটের অন্যতম প্রেস্টিজিয়াস টুর্নামেন্ট ‘এশিয়া কাপ’। ৬ জাতির এই টুর্নামেন্টে টেস্ট স্ট্যাটাস পাওয়া ৫ এশিয়ান দেশের সঙ্গে যুক্ত হচ্ছে বাছাইপর্ব পেরিয়ে আসা নেপাল। এবারের এশিয়া কাপকে বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবেই দেখছে দলগুলো। দুই টুর্নামেন্টই হবে ওয়ানডে ফরম্যাটে।

এবারের এশিয়া কাপ আয়োজন করা হচ্ছে হাইব্রিড মডেলে। ভারতের আপত্তির মুখে মূল আয়োজক পাকিস্তান থেকে সরিয়ে নেওয়া হয়েছে বেশ কিছু ম্যাচ। টুর্নামেন্টের মূল আয়োজক হলেও কেবল ৪ টি ম্যাচ হবে পাকিস্তানের মাটিতে। বাকি ৯ ম্যাচের আয়োজন করবে শ্রীলঙ্কা। 

বাংলাদেশে এবারের এশিয়া কাপের সম্প্রচার স্বত্ত্ব পেয়েছে দুইটি প্রতিষ্ঠান। বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভি এবং টি-স্পোর্টসের পর্দায় দেখা যাবে এশিয়া কাপের সবগুলো খেলা। এছাড়া ভারতের স্টার স্পোর্টস ১, স্টার স্পোর্টস ১ এইচডি এর পর্দায় দেখা যাবে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াই। 

এছাড়া অনলাইনে খেলা দেখার সুযোগ থাকছে আরও দুই অ্যাপে। র‍্যাবিটহোল বিডি এবং টফি অ্যাপে দেখা যাবে এশিয়া কাপের ম্যাচগুলো। এছাড়া সাবস্ক্রিপশনের ভিত্তিতে ভারতের ডিজনি+হটস্টারে দেখতে পাবেন খেলাগুলো। 

হাইব্রিড মডেলের এবারের এশিয়া কাপের সবগুলো ম্যাচই হবে দিবা-রাত্রির সূচিতে। ১৩ ম্যাচের এই টুর্নামেন্টের সবগুলো খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩ টা ৩০ মিনিটে। 

ছয় জাতির এই টুর্নামেন্টে গ্রুপ ‘এ’ তে থাকছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত, পাকিস্তান ও নেপাল। ‘বি’ গ্রুপে অবস্থান বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের। 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন