বৃহস্পতিবার, ২ মে ২০২৪

তামিম ইকবালের জরুরি সংবাদ সম্মেলন পিছিয়ে গেল

ক্রীড়া প্রতিবেদক

০৬ জুলাই ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ন

তামিম ইকবালের জরুরি সংবাদ সম্মেলন পিছিয়ে গেল

ক্রিকেট সংশ্লিষ্ট সবার চোখ এখন চট্টগ্রামে। অপেক্ষায় ছিলেন দুপুর ১২টায় ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের জরুরি সংবাদ সম্মেলনের। কিন্তু সবার অপেক্ষার পালা বাড়লো কমপক্ষে দেড় ঘণ্টা। সংবাদ সম্মেলনটি দুপুর দেড়টা নাগাদ হওয়ার কথা জানিয়েছে চট্টগ্রামের একটি হোটেল কর্তৃপক্ষ। দলের নিয়মিত কোন সংবাদ সম্মেলন না হওয়ায় দলের অবস্থানস্থল রেডিসন ব্লুতে না করে চট্টগ্রামের অন্য আরেকটি হোটেলে ব্রিফ করার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। তার হঠাৎ এমন সংবাদ সম্মেলন ডাকায় কারণ পরিষ্কার হওয়া যায়নি।

গুঞ্জন আছে ‘বড়’ কোন সিদ্ধান্ত নিতে পারেন তামিম। ব্যাট হাতে রান পাচ্ছেন না তিনি। ওদিকে কোমরের পুরনো ইনজুরির সঙ্গে লড়াই করতে হচ্ছে। আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে ‘শতভাগ ফিট নই’ এই ঘোষণা দিয়ে ম্যাচ খেলেছেন তিনি। 

যা নিয়ে টিম ম্যানেজমেন্ট তামিমের ওপর ক্ষুব্ধ। রাগ দেখিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। তারা তামিমকে ‘সাময়িক বিশ্রামের’ পরামর্শও নাকি দিয়েছেন। সব মিলিয়ে দেশের পক্ষে সর্বোচ্চ ওয়ানডে রানের মালিক তামিম নেতৃত্ব ছেড়ে দিতে পারেন বলে গুঞ্জন আছে। 

প্রথম ওয়ানডে ম্যাচ নিয়ে তামিম বলেছিলেন, ম্যাচ ফিটনেস বুঝতেই ম্যাচটা তিনি খেলছেন। ফিটনেস সম্পর্কে ধারণা সম্ভবত তামিম পেয়েছেন। ১৩ রান করে আউট হওয়ার পর ফিল্ডিংয়ের সময় বারবার তাকে কোমরে হাত দিতে দেখা গেছে। কোমর নাড়া-চাড়া করে ‘ব্যথা কমানোর’ চেষ্টা করতে দেখা গেছে। সিরিজের বাকি দুই ওয়ানডে থেকে দেশ সেরা ওপেনার তাই বিশ্রাম নিতে পারেন অথবা বিশ্রামের বিষয়টি তিনি ছেড়ে দিতে পারেন টিম ম্যানেজমেন্টের ওপর।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন