রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

তিন পরিবর্তন নিয়ে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

দেশ স্পোর্টস ডেস্ক

০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৩:০৯ অপরাহ্ন

তিন পরিবর্তন নিয়ে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায়।

আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হারের পর আজ একাদশে তিন পরিবর্তন নিয়ে নামছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে শামীম হোসেন পাটোয়ারীর। একাদশে ফিরেছেন আফিফ হোসেন ও হাসান মাহমুদ।

একাদশ থেকে ছিটকে গেছেন তানজিদ হাসান তামিম, শেখ মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান।

ওপেনিংয়ে মিরাজ 
ম্যাচে একাদশের যে অফিশিয়াল তালিকা, তাতে ব্যাটিং অর্ডারে দুইয়ে রাখা হয়েছে মিরাজকে। লিটন দাস ও তামিম ইকবাল না থাকায় গত ম্যাচে নাঈমের সঙ্গে ওপেন করতে এসেছিলেন তানজিদ। তবে এক ম্যাচ পরই বাদ দেওয়া হয়েছে তানজিদকে। ব্যাটিং অর্ডারে তিনে নাজমুল, চারে সাকিবের পর ক্রমান্বয়ে রাখা হয়েছে হৃদয়, মুশফিক, শামীম ও আফিফকে। মানে আফিফ খেলবেন আট নম্বরে। 

একাদশে তিন পরিবর্তন
শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হারের ম্যাচ থেকে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। আগের ম্যাচে অভিষিক্ত ওপেনার তানজিদ হাসান, শেখ মেহেদী হাসান ও মোস্তাফিজুর রহমানের জায়গায় এসেছেন আফিফ হোসেন, শামীম হোসেন ও হাসান মাহমুদ।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন