সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

না ফেরার দেশে ক্রীড়া সংগঠক ইউসুফ

ক্রীড়া প্রতিবেদক

৩০ মার্চ ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

না ফেরার দেশে ক্রীড়া সংগঠক ইউসুফ

চট্টগ্রামসহ দেশের ক্রীড়াঙ্গনের অতি পরিচিত মুখ মোহাম্মদ ইউসুফ আর নেই। বাংলাদেশ হকি ফেডারেশনের বর্তমান নির্বাহী কমিটির সহ-সভাপতি ও বিগত কমিটিতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা মোহাম্মদ ইউসুফ শনিবার (৩০ মার্চ) সকাল ১০টার দিকে তিনি চট্টগ্রাম নগরীর এভারকেয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন। এর আগে স্ট্রোক করে গুরুতর অসুস্থ হয়ে চট্টগ্রামে এভারকেয়ারে আইসিইউতে ভর্তি ছিলেন বরেণ্য এই সংগঠক। 

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর। মৃত্যুকালে তিনি ১ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অতি পরিচিত মুখ মোহাম্মদ ইউসুফ। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে অনেক দিন থেকে তিনি জড়িত। চট্টগ্রাম মোহামেডান বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ খেলত, সেই সময় তিনি দলের কর্মকর্তা ছিলেন। 

পরবর্তীতে বাংলাদেশ হকি ফেডারেশনে সদস্য ও যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ দেশের বাইরে থাকাবস্থায় তিনি ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন দীর্ঘদিন। অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত হকি ফেডারেশনে নানা প্রতিকূলতার মধ্যেও তিনি হাসিমুখে কর্মকান্ড করেছেন। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক থাকাবস্থায় মাসে কয়েকবার চট্টগ্রাম-ঢাকা যাতায়াত করেছেন। নিবেদিতপ্রাণ সংগঠকের পাশাপাশি সুন্দর ব্যবহারের জন্য তিনি ক্রীড়াঙ্গনে সমাদৃত।

শনিবার আসরের নামাজের পর চট্টগ্রাম মেহেদীবাগ সিডিএ জামে মসজিদে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা।

তার অকাল মৃত্যুতে চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।


 


সর্বশেষ

উপরে নিয়ে চলুন