মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩

মেহেদী মিরাজকে ইংলিশ কাউন্টিতে খেলার প্রস্তাব

দেশ স্পোর্টস ডেস্ক

২১ মে ২০২৩, ০২:০৭ অপরাহ্ন

মেহেদী মিরাজকে ইংলিশ কাউন্টিতে খেলার প্রস্তাব

বলের পাশাপাশি ব্যাট হাতেও আলো ছড়াচ্ছেন মেহেদী হাসান মিরাজ। ভারতের বিপক্ষে ঘরের মাটিতে নিশ্চিত পরাজয়ের ম্যাচ থেকে জয় ছিনিয়ে এনেছিলেন টাইগার এই ক্রিকেটার। এছাড়া ওই সিরিজের আরেকটি ম্যাচেও তিনি দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। এরপর থেকেই ব্যাট হাতে ধারাবাহিক পারফর্ম করে চলেছেন মিরাজ। অলরাউন্ডার মিরাজের ফর্ম নজর এড়ায়নি ইংল্যান্ডের কাউন্টি দলের। তাই তো তরুণ এই টাইগার অলরাউন্ডারকে কাউন্টিতে খেলার প্রস্তাব দিয়েছে ইয়র্কশায়ার।

সম্প্রতি ঘরের মাঠে ইংল্যান্ড ও আয়ার‌ল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলেছিল বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাদে স্বাগতিকরা বাকি সব সিরিজেই জয় পেয়েছে। যেখানে দলের হয়ে অনন্য ভূমিকা রেখেছেন মিরাজ। এরপর তামিম ইকবাল-সাকিব আল হাসানরা ঘরের বাইরেও আয়ার‌ল্যান্ডকে ওয়ানডে সিরিজে হারিয়েছে। ইংল্যান্ডের মাটিতে খেলে আসা মিরাজ জানালেন কাউন্টি দলের প্রস্তাবের কথা।

বর্তমানে আফগানিস্তান সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছেন মিরাজ। এই সময় এক গণমাধ্যমকে নিজের কাউন্টি ক্রিকেটে প্রস্তাব পাওয়া নিয়ে তিনি জানান, ‌‘আমার কাছে প্রস্তাব এসেছে। তবে যাওয়া না যাওয়ার বিষয়টি নির্ভর করছে সে সময় জাতীয় দলের খেলা আছে কিনা তার ওপর।’

মিরাজের কাউন্টিতে খেলার প্রস্তাব এসেছে মূলত স্পিনার জ্যাক লিনটটের মাধ্যমে। সবশেষ ডিপিএলে মোহামেডানের হয়ে মিরাজের সঙ্গে খেলেছিলেন লিনটট। ফলে লিনটটের মাধ্যমেই কাউন্টি দলটি মিরাজকে প্রস্তাব দিয়েছে। চলতি বছরের আগস্টে অনুষ্ঠিত হবে ওই টুর্নামেন্ট। 

প্রস্তাব পেলেও মিরাজ সেখানে খেলবেন কিনা সেটা এখনও জানা যায়নি। কেননা আগামী মাসেই বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। এরপর দুই দফায় মাঠে গড়াবে সিরিজের একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন