শুক্রবার, ৭ অক্টোবর ২০২২

‘এ’ দলের হয়েও বিবর্ণ জয়-সাদমান, হাসছে মিঠুনের ব্যাট

স্পোর্টস ডেস্ক

০৫ আগস্ট ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

‘এ’ দলের হয়েও বিবর্ণ জয়-সাদমান, হাসছে মিঠুনের ব্যাট

দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলতে গত ৩১ জুলাই ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। কাল চার দিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের মুখোমুখি হয় মোহাম্মদ মিঠুনের দল। 

৪৩ ওভারে ৬ উইকেটে ১৩৫ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ ‘এ’ দল।

বাজে ফর্মের কারণে জাতীয় দলে আসা যাওয়ার মধ্যে আছেন কিংবা ছিটকে পড়া এমন বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়ে ‘এ’ দলের একাদশ গঠন করা হয়। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে এই ম্যাচ দেরিতে শুরু হয়েছে। 

আউটফিল্ড ও বোলারদের রান আপের জায়গায় সমস্যা ছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের খবরাখবর জানায়, এমন কিছু অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়, কিছুদিন আগে এই মাঠে একটি উৎসব হওয়ায় আউটফিল্ডে সমস্যা দেখা দিয়েছে। সে যাই হোক, সমস্যায় পড়েছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানেরাও। ৫০ রান পেরিয়েই ৫ উইকেট নেই!

অধিনায়ক মিঠুন ৭৯ বলে ৪২ রানে অপরাজিত থেকে এক প্রান্ত ধরে রেখেছেন বলে রক্ষা। ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার আটে নামা নাঈম হাসান ৪৫ বলে ২৩ রানে অপরাজিত। দুজনের ৬৭ বলে অবিচ্ছিন্ন ৪৪ রানের জুটিতে প্রথম দিনে আর বিপর্যয় বাড়তে দেয়নি বাংলাদেশ ‘এ’ দল। আউটফিল্ডে সমস্যার কারণে ম্যাচের মাঝেই একপর্যায়ে প্রায় ৪ ঘণ্টা বন্ধ ছিল খেলা। মাঠকর্মীরা ঠিক করার পর আবারও মাঠে নেমেছে দুই দল। প্রথম দিনে প্রায় ৩ ঘণ্টা ৫৭ মিনিট সময় ব্যাট করতে পেরেছে বাংলাদেশ ‘এ’ দল।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওপেন করেন মাহমুদুল হাসান ও সাদমান ইসলাম। ১৩ বল খেলা মাহমুদুল রানের খাতা খোলার আগেই চতুর্থ ওভারে আউট হন। সাইফ হাসান তিনে নেমে ৩১ বলে ২০ রান করে আউট হন। সাদমানের সঙ্গে ৩০ রানের জুটি গড়েন সাইফ। ফজলে মাহমুদ এসে সাদমানকে সঙ্গ দিতে পারেননি। ১ রান করে আউট হন।

১৮তম ওভারে সাদমান আউট হওয়ার পর বেশ বিপর্যয়েই পড়েছিল বাংলাদেশ। ১০৯ মিনিট উইকেটে থেকে ৪৬ বলে ১৭ রান করা সাদমান বেশ আস্থার সঙ্গেই খেলছিলেন। তাঁর আউট হওয়ার মধ্য দিয়ে ৫৪ রানে ৪ উইকেট হারায় সফরকারি দল। জাকির হাসান (৭) ও জাকের আলী মাঝে বেশিক্ষণ থাকতে পারেননি। ৯১ রানে ৬ উইকেট পড়ার পর নাঈম এসে মিঠুনের সঙ্গে হাল ধরে প্রথম দিন পার করেন।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে ৩ উইকেট পেসার মারকুইনো মাইন্ডলের। ২ উইকেট পেস অলরাউন্ডার জাস্টিন গ্রিভসের।


সর্বশেষ

উপরে নিয়ে চলুন